শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
যাবজ্জীবন ও মৃত্যুদন্ড প্রাপ্ত ২ আসামীকে গ্রেফতার করেছে জামালপুর র‌্যাব-১৪
শামীম আলম, জামালপুর
প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৩ , মঙ্গলবার ১১ : ০১ এএম   প্রদর্শিত হয়েছে ৮০৩৭ বার

২৪ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ইসমাইল হোসেন ও ইসরাফিল ১২ বছর ধরে পলাতক মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী মো: মোস্তফাকে গ্রেফতার করেছে জামালপুর র‌্যাব-১৪। সোমবার দুপুরে শহরের বেলটিয়ায় জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান। 


আশিক উজ্জামান বলেন, ১৯৯৮ সালের ৭ জুলাই শেরপুর সদর উপজেলার নয়াপাড়া গ্রামের এক ভিক্ষুক মা তার ১১ বছর বয়সী কন্যাশিশুকে বাড়িতে রেখে পাশের এলাকায় ভিক্ষা করতে যায়। বাড়িতে কেউ না থাকার সুযোগে নিজ বাড়ি থেকে ১১ বছর বয়সী ওই শিশুকে অপহরণ করে প্রতিবেশী মৃত সেকান্দর আলীর ছেলে ইসমাইল হোসেন ই¯্রাফিল ও তার সহযোগী ওয়াহেদ আলী। অপহরণের পর শেরপুর শহরের এক বাড়িতে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে ইসমাইল। ঘটনা জানাজানি হলে আসামী ইসমাইল নির্যাতনের শিকার ওই শিশুকে টাঙ্গাইলের মধুপুর থানার হাফনেই গ্রামে শিশুটির খালার বাড়ি রেখে আসে। পরে ওই শিশুর মা মধুপুর থানায় মামলা দায়ের করেন, এরপর থেকেই আত্মগোপনে চলে যায় ইসমাইল হোসেন। পরবর্তীতে ২০১৮ সালের ২ জুলাই বিচারিক প্রক্রিয়া শেষে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত পলাতক থাকা অবস্থায় ইসমাইল হোসেন ই¯্রাফিলকে যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রদান করে। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামীর অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১৪ এর একটি অভিযানিক দল গতকাল রবিবার দুপুরে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার কুসুমপুর মোড় থেকে তাকে গ্রেফতার করে। 


অপরদিকে, জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নতুন টুপকারচর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্বামী মো: মোস্তফা(২৮) তার স্ত্রী রুজিনা বেগম(২৪) কে মারধর করে, একপর্যায়ে ৫ মাস বয়সী নিজের ছেলে সন্তানকে ঢেকির সাথে আছাড় দিয়ে হত্যা করে পাষ- পিতা। ওই ঘটনার পর বকশীগঞ্জ থানায় মামলা দায়ের হয় ও পুলিশ মোস্তফাকে আটক করে আদালতে সোপর্দ করে। পরে জামিন নিয়ে আত্মগোপনে থাকে আসামী মোস্তফা। অপরাধ প্রমাণিত হওয়ায় ২০২০ সালের ২ ডিসেম্বর পলাতক থাকা অবস্থায় আসামী মোস্তফাকে মৃত্যুদ- প্রদান করে আদালত। পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামীর অবস্থান নিশ্চিত হয়ে জামালপুর র‌্যাবের একটি অভিযানিক দল গতকাল বিকেলে ঢাকার খিলগাঁও থানার নন্দিপাড়া হাজীবাড়ী এলাকা থেকে আসামীকে আটক করে। আইনি প্রক্রিয়ায় আজ সোমবার তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করবে র‌্যাব-১৪। 

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com