বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
গাইবান্ধায় ভাওয়াইয়া উৎসব
কায়সার রহমান রোমেল, গাইবান্ধা
প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩ , রবিবার ১০ : ০১ এএম   প্রদর্শিত হয়েছে ৮২১৭ বার

‘তিন দশকের স্বপ্নযাত্রা’ শ্লোগানকে সামনে রেখে গাইবান্ধা তথা বাংলাদেশের একমাত্র নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠান মোহনার ১৫০তম আসর উপলক্ষে গত শুক্রবার রাতে ভাওয়াইয়া উৎসব অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় শিল্পীরা ছাড়াও কুড়িগ্রামের ভাওয়াইয়া শিল্পীরা অংশ নেন।


উৎসবের উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর সিদ্দিক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, গণ উন্নয়ন কেন্দ্রের নির্বাহী প্রধান এম. আবদুস সালাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জহুরুল কাইয়ুম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, মোহনার পরিচালক শাহ মশিউর রহমান প্রমুখ।

 

শিরিন আকতারের সঞ্চালনায় ভাওয়াইয়া গানে অংশ নেন নাজমুল হুদা, পঞ্চানন রায়, সুরভী রায়, ফেরদৌসি বেগম, আফছার আলী, রোকসানা আকতার রীতা। কি-বোর্ড ও অক্টপ্যাডে ছিলেন এসএম স্বাধীন ও মানিক বর্মন। বাঁশি ও বাংলা ঢোলে কুড়িগ্রামের জীবন রায় ও কাজল রায় এবং দোতরায়- রফিকুল ইসলাম শ্রোতাদের মুগ্ধ করেন।


উল্লেখ্য, মোহনা’র ১৫০ আসর উপলক্ষে দু’দিনের কর্মসূচি গ্রহণ করা হয়। ১৯ জানুয়ারি বৃহস্পতিবার আনন্দ শোভাযাত্রা, আলোচনা, গুণী সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২০ জানুয়ারি শুক্রবার ভাওয়াইয়া উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১৯৯৩ সালে ‘মোহনা’ যাত্রা শুরু করে। প্রতিমাসের প্রথম শুক্রবার মোহনার সাংস্কৃতিক আসর অনুষ্ঠিত হয়।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com