শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
অবশেষে অব্যাহতি দেয়া হলো সেই শিক্ষককে
সুবর্ণা মোস্তফা, কুবি প্রতিনিধি
প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩ , রবিবার ১১ : ০১ এএম   প্রদর্শিত হয়েছে ৮০৮১ বার

শিক্ষার্থীদের দ্বারা দেয়া অভিযোগ প্রমাণিত হওয়ার পর অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হানকে সংশ্লিষ্ট কোর্স এবং পরীক্ষা কমিটির সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 


শনিবার (২১ জানুয়ারি) মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগটির বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন। 


এ বিষয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের যেভাবে নির্দেশনা দেয়া হয়েছে আমরা সেই অনুযায়ী বিভাগের শিক্ষকদের নিয়ে অ্যাকাডেমিক মিটিং ডেকে স্যারকে সংশ্লিষ্ট কোর্স এবং পরীক্ষা কমিটির সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়েছি এবং নতুন একজনকে সেই জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি আমরা খুব গুরুত্বের সঙ্গে দেখছি। আশা করি ছাত্রদের এই বিষয়টা এখন দ্রুতই সমাধান হয়ে যাবে। 


মো. মুর্শেদ রায়হানের বিরুদ্ধে অভিযোগ এনে যেই ১০ শিক্ষার্থী পরবর্তীতে পরীক্ষায় অংশগ্রহণ করেনি তাদের পরীক্ষার ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, যতজন পরীক্ষা দিতে পারেনি আমরা তাদের সাথে কথা বলে রবিবারে নতুন করে আবার একটা টাইম দিয়েছি যাতে তাদের সমস্যাটি দ্রুত সমাধান হয়ে যায়। যেহেতু ফেব্রুয়ারিতে অনেকগুলো চাকরির সার্কুলার আছে তারা যেনো সেই চাকরির সার্কুলারগুলো ধরতে পারে আমাদের সেই চেষ্টা থাকবে। 


উল্লেখ্য, গত ২৩ অক্টোবর প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ৮ম সেমিস্টারের ‘ট্যুরিজম অ্যান্ড হেরিটেজ ম্যানেজমেন্ট’ নামক একটি কোর্সের বিফোর ফাইনাল পরীক্ষার ফল প্রকাশিত হলে মো. মুর্শেদ রায়হানের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে নম্বর কম দেওয়ার অভিযোগ করেন ব্যাচের শিক্ষার্থীরা। পরে ফলাফল সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে উঠে নানা বিতর্ক।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com