শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
কলমাকান্দায় ট্রলারডুবির ৯ ঘণ্টা পর নিখোঁজ চালকের লাশ উদ্ধার
ভজন দাস, নেত্রকোনা
প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩ , বুধবার ০৬ : ০২ পিএম   প্রদর্শিত হয়েছে ৮২৭৩ বার

নেত্রকোনার কলমাকান্দায় উব্দাখালী নদীতে কয়লাবোঝাই ইঞ্জিনচালিত একটি নৌকাডুবে দেলোয়ার হোসেন (২৫) নামের এক চালক নিখোঁজ হয়। ৯ ঘণ্টা পর অভিযান চালিয়ে নিখোঁজ চালকের লাশ উদ্ধার করেছে ফায়ারসার্ভিসের একটি দল। 


বুধবার সকাল নয়টার দিকে উব্দাখালী নদীর সেতু সংলগ্ন এলাকা থেকে এই লাশটি উদ্ধার করা হয়। এর আগে মঙ্গলবার রাত ১২টার দিকে ওইস্থানেই কয়লাবোঝাই নৌকাটি ডুবে। দেলোয়ার হোসেনের বাড়ি সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের বালিয়াঘাট গ্রামে। তার বাবার নাম মিয়া হোসেন।

 

কলমাকান্দা ফায়ার সার্ভিসের লিডার এমদাদুল হক লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে তারা সকাল ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে ডুবে যাওয়া নৌকার ভেতর থেকে চালক দেলোয়ার হোসেনের লাশটি উদ্ধার করেন।


নৌকায় থাকা দেলোয়ার হোসেনের ভাই আয়নাল হক জানান, তাহিরপুরের বড়ছড়া স্থল শুল্ক ষ্টেশন থেকে প্রায় ২০ মেট্রিক টন কয়লাবোঝাই করে পাটলাই্ নদীর নৌপথে গত সোমবার নেত্রকোনার কলমাকান্দার উদ্দেশে ইঞ্জিত চালিত নৌকাটি ছেড়ে যায়। পরদিন মঙ্গলবার সন্ধ্যায় কলমাকান্দার উব্দাখালী নদীর সেতু সংলগ্ন নৌঘাটে নৌকাটি পৌছার পর শ্রমিক না থাকায় কয়লা ঘাটে তোলা সম্ভব হয়নি।


এরপর তারা ছয় জন হোটেলে খাবার খেয়ে রাতে ওই নৌকাতেই ঘুমিয়ে পড়েন। রাত প্রায় ১২টার দিকে ঘুমন্ত অবস্থায় শরীর ভিজে শীত অনুভব করায় ঘুম থেকে জেগে ট্রলারটি ডুবে যেতে দেখেন। এসময় ট্রলারে থাকা তাহিরপুরের কলাগাঁও গ্রামের শ্রমিক হাফিজ উদ্দিন, গোলকপুর গ্রামের মানিক হোসেন, বালিয়াঘাট গ্রামের অমিত হাসান, আয়নাল হক, তার সহোদর টিয়া হোসেন তীরে উঠতে সক্ষম হলেও তাদের অপর সহোদর দেলোয়ার হোসেন নিখোঁজ হন।


খবর পেয়ে বুধবার সকালে নিখোঁজের সন্ধানে কলমাকান্দা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা উব্দাখালী নদীর নৌ-ঘাটে ঘটনাস্থলে যান। পরে তারা ঘণ্টব্যাপী অভিযান চালিয়ে দোলোয়ারের লাশটি উদ্ধার করেন।  


কলমাকান্দা থানার ওসি আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আইনি প্রক্রিয়া শেষে দেলোয়ারের লাশ তার পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হবে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com