বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
জবি শিক্ষার্থীর গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন করলেন উপাচার্য
নুসরাত জাহান শুচি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ , শুক্রবার ১২ : ০২ পিএম   প্রদর্শিত হয়েছে ৮০৫৫ বার

অমর একুশে বইমেলা ২০২৩ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ শাহিনুর আলম রচিত 'বেড নম্বর ৭৭' গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। বৃহস্পতিবার বিকাল তিনটার সময় উপাচার্যের নিজ কার্যালয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের আয়োজনে এ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়৷ 


জানা যায়, বইটি প্রকাশ করেছে বইসই প্রকাশনী। 'বেড নম্বর ৭৭' শাহিনুর আলমের রচিত প্রথম গল্পগ্রন্থ। 


বইটি সম্পর্কে লেখক জানান, "আমাদের চারপাশে প্রতি মুহূর্তে কোনো না কোনো গল্প তৈরি হতে থাকে। এসব গল্পের সবটা আমাদের চোখে পড়ে না। সবাই খেয়ালও করে না। আর খেয়াল করলেও অনেকেই তা সাধারণ ভেবে এড়িয়ে যান। তবে সেখানে এমন কিছু মানুষ থাকেন যারা এই সাধারণ ঘটনাকে অসাধারণ ভাবতে পারেন। সাজিয়ে গুছিয়ে চমৎকারভাবে গল্প আকারে উপস্থাপন করতে পারেন। আমিও তেমনই কিছু গল্প উপস্থাপনের চেষ্টা করেছি এই বইয়ে। এখানে মোট ১৮ টি গল্প আছে। আশা করি পাঠকের ভালো লাগবে।"


বইটির নামকরণের বিষয়ে তিনি জানান, "বইটিতে যে ১৮ টা গল্প আছে, তার মধ্যে একটি গল্পের নাম অনুসারেই বইটির নামকরণ করা হয়েছে। রাজধানীর সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ৭৭ নম্বর বেডকে ঘিরেই এর কাহিনী গড়ে উঠেছে।"


মোড়ক উন্মোচনের সময় উপাচার্য ড. মো. ইমদাদুল হক বলেন, "বই লেখা সহজ কাজ নয়। সে এই বয়সেই বই লিখেছে এটা অনেক বড় বিষয়। লেখকের সাহিত্য চর্চার ধারা অব্যাহত থাকুক। আমি তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।"


উল্লেখ্য, বইটি পাওয়া যাবে বইমেলার লিটল ম্যাগাজিন চত্ত্বরের বইসই প্রকাশনীর ১৪৬ নম্বর স্টলে। এছাড়াও মেলার ৮২, ৯৪ নং স্টলে পাওয়া যাচ্ছে বইটি। তাছাড়া  রকমারি ডট কম থেকেও দেশের যেকোনো প্রান্তে বসে অর্ডার করে বইটা সংগ্রহ করা যাবে।


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com