বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
খুবির আন্তঃডিসিপ্লিন কুইজে চ্যাম্পিয়ন ডিএস, রানার্সআপ বাংলা
সুমাইয়া আক্তার, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশ: ০১ মার্চ ২০২৩ , বুধবার ১১ : ০৩ এএম   প্রদর্শিত হয়েছে ৮০১৩ বার

রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজিত আন্তঃডিসিপ্লিন কুইজ প্রতিযোগিতা শেষ হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে ডেভেলপমেন্ট স্টাডিজ (ডিএস) ডিসিপ্লিন এবং রানার্সআপ হয়েছে বাংলা ডিসিপ্লিন। গতকাল (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টা থেকে অনুষ্ঠানের ২য় রাউন্ড, সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হয়। 


আয়োজক সূত্রে জানা যায়, ১৫০ টি টিম প্রথম রাউন্ডে অংশগ্রহণ করে সেখান থেকে টপ ২০ টিম কে নিয়ে আয়োজিত হয় ২য় রাউন্ড। দ্বিতীয় রাউন্ডে ৪ টা সেমিফাইনালিস্ট দলের (বাংলা, আইন, ডিএস ও এফএমআরটি) মধ্য থেকে ফাইনালে মুখোমুখি হয় বাংলা ডিসিপ্লিন এবং ডিএস ডিসিপ্লিন। ফাইনালে বাংলা কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়  ডিএস এবং তৃতীয় স্থান নির্ধারনী রাউন্ডে এফএমআরটিকে হারিয়ে ৩য় স্থান অর্জন করে আইন ডিসিপ্লিন।


চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন, মো. আবু নাঈম, শেখ সামিউল সিয়াম ও শেখ মুরসালিন রহমান এবং রানার্স-আপ দলের মো. ওবায়দুল্লাহ্, মো. মানিক হোসাইন ও নাজমুস সাদাত সৈকত। এছাড়া তৃতীয় স্থান অর্জনকারী দলে ছিলেন, মো. মারুফ বিল্লাহ, মাহফুজা আফরিন‌ উপমা ও নাহিদ হাসান দীপ। 


ফাইনাল রাউন্ডে বিজয়ীদের নাম ঘোষণা করেন সংগঠনটির সাবেক সভাপতি মাহামুদুল হাসান মিল্লাত এবং সাবেক সহ-সভাপতি মোঃ মুহিবুল হাসান মুনসাদ। 


ক্লাবটির সভাপতি মেহেরাব হোসেন বলেন, সৃজনশীলতা এবং জ্ঞানের বিস্তারের জন্য কুইজের বিকল্প নেই। প্রতিবছর নবাগত শিক্ষার্থীদের নিয়ে আন্তঃডিসিপ্লিন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি। এবছরও তার ব্যাতিক্রম ঘটেনি। নবাগতদের সতঃস্ফূর্ত অংশগ্রহণে দারুণভাবে শেষ হয়েছে ইভেন্টটি। শিক্ষার্থীদের প্রফেশনাল স্কিল ডেভলপমেন্টে এমন কাজ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com