বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
ইউক্রেনজুড়ে বিভিন্ন লক্ষ্যবস্তুতে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৯
প্রকাশ: ০৯ মার্চ ২০২৩ , বৃহস্পতিবার ০৫ : ০৩ পিএম   প্রদর্শিত হয়েছে ৭৯৭৯ বার

ইউক্রেনজুড়ে বিভিন্ন লক্ষ্যবস্তুতে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা। ছবি: বিবিসি

ইউক্রেনজুড়ে বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। উত্তরের খারকিভ থেকে দক্ষিণের ওদেসা, পশ্চিমের জাইটোমি থেকে রাজধানী কিয়েভেও হামলা হয়েছে। ৮০টি হামলায় অন্ত্যত ৯ জন নিহত হয়েছেন বলে এক প্রতিবেদনে জনিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।


প্রতিবেদনে বলা হয়, খারকিভ ও ওদেসায় চালানো হামলায় বিভিন্ন ভবন ও অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়টি এলাকা বিদ্যুৎ–বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাজধানী কিয়েভেও ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।


টেলিগ্রামে এ ব্যাপারে গভর্নর মার্চেঙ্কো বলেছেন, ‘বড় হামলার ক্ষেপণাস্ত্র একটি বিদ্যুৎ কেন্দ্র ও আবাসিক ভবনে আঘাত হেনেছে।’ তবে তিনি জানিয়েছেন, বিমানবিধ্বংসী ইউনিট কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। কিন্তু সামনে আরও হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।


২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। ইতিমধ্যে এই হামলার এক বছর পেরিয়ে গেছে। চলমান এই যুদ্ধে উভয় পক্ষে লাখো সেনা হতাহত হয়েছেন। যুদ্ধে ইউক্রেনের হাজারো বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন। বাস্তুচ্যুত হয়েছেন লাখো ইউক্রেনীয়।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com