শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
অংশ নিচ্ছে ২৫টিরও বেশি কোম্পানি
খুবিতে দু’দিনব্যাপী চাকরি মেলা শুরু আগামীকাল
সুমাইয়া আক্তার, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশ: ১৫ মার্চ ২০২৩ , বুধবার ১০ : ০৩ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১২৪ বার

খুলনা বিশ্ববিদ্যালয়ে আগামীকাল ১৫ মার্চ (বুধবার) থেকে শুরু হচ্ছে দু’দিনব্যাপী চাকরি মেলা। এদিন সকাল ১০টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম কেন্দ্রীয় গ্রন্থাগারের তৃতীয় তলায় এ মেলার উদ্বোধন করবেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। খুলনা বিশ্ববিদ্যালয় ও রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির যৌথ আয়োজনে দ্বিতীয়বারের মতো এ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।


আয়োজক সূত্রে জানা যায়, মেলায় খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ খুলনা অঞ্চলের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজ অংশগ্রহণ করতে পারবে। দু’দিনব্যাপী এ মেলার পাশাপাশি ক্যারিয়ার গাইডলাইন এবং একুশ শতকের অত্যাবশকীয় দক্ষতা অর্জনের জন্য আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের চতুর্থ তলায় সাংবাদিক লিয়াকত আলী অডিটোরিয়ামে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।


মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। এ চাকরি মেলায় ইতিমধ্যে নামকরা ২৫টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণের বিষয় নিশ্চিত করেছে। এসব কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- যমুনা গ্রুপ, বাংলালিংক, বিকাশ, প্রাণ, আরএফএল, ইফাদ গ্রুপ, লেক্সিকন, গ্লোরিয়াস আইটি, ম্যারিকো, বিএটি বাংলাদেশ, ক্লাউড, লিঙ্ক থ্রি, অগমেডিক্স, কারিতাস, তাম্রলিপি, আনোয়ার গ্রুপসহ অন্যান্য কোম্পানি।


এ মেলায় খুবি শিক্ষার্থীরা ছাড়াও খুলনার অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের চাকরি প্রার্থীরা তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন নিয়োগকারীদের বুথে এবং পরবর্তীতে সেগুলো বাছাই করে অনুষ্ঠতব্য 'ইন্টারভিউ'-র জন্য ডাকা হবে প্রার্থীদের।


প্রসঙ্গত এ আয়োজনে ফটোগ্রাফি স্পন্সর হিসেবে থাকছে দীপাক্ষিক ও মিডিয়া সহযোগী হিসেবে থাকছে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। 


রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি মেহেরাব হোসেন বলেন, গত বছরের ন্যায় এবছরও খুলনা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এবং রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে চাকরি মেলা। এবছর ২০ টিরও বেশি সুনামধন্য দেশীয় ও বহুজাতিক কোম্পানি, এনজিও, আইটি ফার্ম এ মেলায় অংশগ্রহণ করবে। পাশাপাশি বিভিন্ন কোম্পানির অভিজ্ঞ উচ্চপদস্থ কর্মকর্তাগণ দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন সেমিনার ও কর্মশালা পরিচালনা করবেন। এর মাধ্যমে খুলান অঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপকৃত হবে। ভবিষ্যতেও রোটার‌্যাক্ট ক্লাবের এমন কার্যক্রম অব্যহত থাকবে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com