শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
আগুন লাগার খবর শুনে ঘটনাস্থলে আসতে গিয়ে ট্রাক চাপায় নিহত ২
নেত্রকোনায় আগুনে পুড়ে গেছে শতাধিক দোকান
ভজন দাস, নেত্রকোনা
প্রকাশ: ২৩ মার্চ ২০২৩ , বৃহস্পতিবার ১১ : ০৩ এএম   প্রদর্শিত হয়েছে ৭৯৫৩ বার

আসন্ন রমজান উপলক্ষে যে দোকান গুলোতে ছিল মালামালে পরিপূর্ন সেখানে শতাধিক দোকান বয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে মাটিতে মিশে গেছে। সারাদিনের বিক্রীত অর্থ ও চাবি ছাড়া আর কিছুই বের করতে পারেনি দোকানিরা। ঘটনার পর থেকে চলছে হাহাকার ও আহাজারী। আগুন লাগার খবর শুনে ঘটনাস্থলে আসতে গিয়ে ট্রাক চাপায় নিহত হয় হুমায়ুন ও রুবেল নামে দুইব্যাক্তি এবং আহত হয় পাঁচজন।


নেত্রকোনার পূর্বধলা উপজেলার ময়মনসিংহ সড়কের শ্যামগঞ্জ বাজারের মোদকপট্রি ও কাচাঁবাজারে বুধবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডের দূর্ঘটনা। এ সময় মনোহারী, জুয়েলারী, হার্ডওয়ার, রেডিমেট গার্মেন্টস, চালের দোকান, সুতার দোকান, ফার্নিচারের দোকান, কাচাঁমালের দোকান এবং কয়েকটি বসত ঘরসহ পুড়ে গেছে অন্তত শতাধিক  দোকান। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের প্রায় আড়াই ঘণ্টা চেষ্টায় রাত সাড়ে বারটার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে ।


ক্ষতিগ্রস্থ মনোহারী দোকানী পরিমল সরকার বলেন,আমাদের পরিবারের তিন ভাইয়ের এ বাজারে তিনটি দোকান ছিল একটি মনোহারী একটি রেডিমেট গার্মেন্টস অপরটি কাচাঁমালের। সামনে রমজান তাই প্রতিটি দোকানে মালামালে ভর্তি করা ছিল দোকানগুলো। তিনি আরো জানান,কদিন আগে আমি সমিতি থেকে লক্ষাধিক টাকা তুলে মালামাল ক্রয় করেছি। আমাদের তিনটি দোকানে প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকার মাল ছিল। আগুন লাগার সময় কিছু অর্থ ও চাবি ছাড়া আর কিছুই বের করতে পারিনি।


প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয়রা জানায়,বুধবার দিনগত রাত সাড়ে দশটার দিকে শ্যামগঞ্জ বাজারের মোদকপট্টি মন্ডল হার্ডওয়ারে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পাশের নূরুল আমীনের সুতার দোকান থেকে ধীরে ধীরে আগুন ছড়াতে থাকলে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। খবর পেয়ে নেত্রকোনা,পূর্বধলা, গৌরীপুর ও ময়মনসিংহ থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট যোগ দেয়। স্থানীয়দের চেষ্টায় রাত সাড়ে বারোটার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। ক্ষয়ক্ষতির পরিমান ৫০ কোটি টাকার উপরে বলে জানায় ক্ষতিগ্রস্থরা।

এদিকে রাত ১১টার দিকে আগুল লাগার খবর শুনে গৌরীপুরের বেলতলী থেকে অটোরিক্সা করে ঘটনাস্থলে আসতে গিয়ে ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত হয় হুমায়ুন নামে একজন। গুরুতর আহত ছয়জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যান রুবেল নামে অপর ব্যাক্তি। শ্যামগঞ্জ হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মোঃ আজিজুল বিষয়টি নিশ্চিত করে জানান,নিহত রুবেলের মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে আপর নিহত হুমায়ুনের মরদেহ হাইওয়ে থানায় রাখা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com