বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ২২
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩ , রবিবার ১১ : ০৪ এএম   প্রদর্শিত হয়েছে ৮২০২ বার

যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিম এবং দক্ষিণাঞ্চলীয় বেশ কয়েকটি অঙ্গরাজ্যের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২। স্থানীয় সময় শুক্রবার (৩১ মার্চ) রাতে এ ঘূর্ণিঝড় আঘাত হানে রাজ্যগুলোতে। মার্কিন সম্প্রচারমাধ্যম এনবিসি নিউজের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।


মৃতদের ৭ জনই দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য টেনেসির। রাজ্যটির জরুরি ব্যবস্থাপনা এজেন্সি মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এর অধিকাংশই ম্যাকনাইরি কাউন্টির।  


শনিবার টেনেসির ন্যাশভিলের ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলেছে, ‘ঘূর্ণিঝড়ের কারণে ওয়েন, লুইস, মার্শাল, রাদারফোর্ড, ক্যানন এবং ম্যাকন কাউন্টিসহ মধ্য টেনেসি কাউন্টিতে রাতারাতি একাধিক ঘূর্ণিঝড় আঘাত হানে। আমরা শিগগিরই সম্ভাব্য ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে জরিপ করব। তবে বিস্তৃত এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় বিষয়টি শেষ করতে আমাদের সময় লাগবে।’  


টেনেসির বাইরে আরকানসাস অঙ্গরাজ্যেও ঘূর্ণিঝড়ের আঘাতে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটির ক্রস এবং পোলাস্কি কাউন্টিতেই ওই পাঁচজন মারা গেছেন বলে জানা গেছে। এর বাইরে ইলিনয়ের বোনি এবং ক্রফোর্ড কাউন্টিতে মারা গেছে ৪ জন, ইন্ডিয়ানার সুলিভান কাউন্টিতে ৩ জন, মিসিসিপির পন্টোট্যাক কাউন্টিতে একজন, আলাবামার ম্যাডিসন কাউন্টিতে একজন এবং টেনেসির টিপটন কাউন্টিতে মারা গেছে আরও একজন।


আরকানসাসের উত্তর-পূর্বাঞ্চলীয় ক্রস কাউন্টির ওয়েন শহরে চারজন মারা গেছে। ঝড়ের কারণে শহরটির ব্যাপক ক্ষতি হয়েছে বলে এক টুইটে জানিয়েছেন আরকানসাসের গভর্নর সারাহ হুকাবি স্যান্ডার্স।


কেন্দ্রীয় আরকানসাসেও শুক্রবারের ঝড়ে উল্লেখযোগ্য পরিমাণ ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্যান্ডার্স। আবহাওয়াবিদরা বলেছেন, একটি ঘূর্ণিঝড় নর্থ লিটল রকের ওপর দিয়ে বয়ে গেছে। এতে দালান ধসে কমপক্ষে তিনজন মারা গেছে এবং কয়েক ডজন আহত হয়েছে।


এক সংবাদ সম্মেলনে স্যান্ডার্স বলেছেন, ‘আজ আরকানসাস রাজ্যের জন্য একটি কঠিন দিন ছিল। কিন্তু ইতিবাচক দিক হলো আরকানসাস এবং আরকানসাসবাসীরা শক্ত এবং দৃঢ় মানসিকতার। আমাদের চলার পথে যে বাধাই আসুক না কেন আমরা ফিরে আসব এবং এগিয়ে যেতে থাকব।’

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com