শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
জবি ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত
নুসরাত জাহান শুচি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ০৫ জুন ২০২২ , রবিবার ০৯ : ০৬ পিএম   প্রদর্শিত হয়েছে ৬০২ বার

আজ (৫ই জুন) বিশ্বপরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন। 


উক্ত কর্মসূচিতে যোগ দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ। তিনি বলেন, নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্যোগ।


শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং জলবায়ুর বিরুপ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণ, বৃক্ষের পরিচর্যার বিকল্প নেই। অতীত, বর্তমানের ন্যায় ভবিষ্যতেও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় সবুজ পৃথিবী গড়তে এবং জলবায়ু পরিবর্তনের বিরুপ ক্ষয়ক্ষতি মোকাবেলায় বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রাখবে এবং রোপণকৃত বৃক্ষের যথাযথ পরিচর্যা নিশ্চিত করবে।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সরকার জলবায়ু পরিবর্তন থেকে ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার জন্য মুজিব জলবায়ু উন্নয়ন প্ল্যান প্রস্তুত করেছে। যা বাংলাদেশের উন্নয়নের গতিকে জলবায়ু বিপদাপন্নতা থেকে রক্ষা করবে। মুজিব জন্মশতবার্ষিকী  উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ বছরব্যাপী সারাদেশে  বৃক্ষরোপণ কার্যক্রম পরিচালনা করেছে। সেই ধারাবাহিকতায় আমাদেরও বৃক্ষরোপণ  কার্যক্রম এখনো চলমান রয়েছে।


একটাই পৃথিবীঃ প্রকৃতির ঐকতানে টেকসই জীবন'-প্রতিপাদ্য কে সামনে রেখে বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্বপরিবেশ দিবস।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com