শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
জাবিতে ‘মৌসুমি ফল উৎসব’ অনুষ্ঠিত
আয়েশা সিদ্দিকা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ১৩ জুন ২০২২ , সোমবার ০৬ : ০৬ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৬২ বার

জৈষ্ঠ্য মাস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্বদ্যালয় প্রেসক্লাব দ্বিতীয় বারের মত 'মৌসুমি ফল উৎসব’   আয়োজন করেছে।


রোববার (১২ জুন) বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের সপ্তম ছায়ামঞ্চ প্রাঙ্গণে প্রেসক্লাবের সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দকে নিয়ে এক উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় এই  উৎসব।


উৎসবে আম, জাম, লিচু, কাঁঠাল, তরমুজ, পেয়ারা, আনারস, পেঁপে, তাল, ডাব, সফেদা, লটকন, করমচা, জাম্বুরা, ডেউয়া, জামরুল, তেতুঁল, আপেল, মালটা, কাউ, ডুমুর, ডালিম, কামরাঙা, নাশপাতি, আঙুর, কলা সহ প্রায় ৩০ ধরনের ফলের সমাহার ছিল।  


প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূর হাছান নাঈমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ। তিনি বলেন, 'পরিবার পরিজন ও কাছের মানুষদের নিয়ে ফল খাওয়া একটি আনন্দের বিষয়। কিন্তু পরিবার থেকে দূরে বিশ্ববিদ্যালয়ে অবস্থান করার জন্য এই আনন্দ থেকে আমরা বঞ্চিত হই। প্রেসক্লাবের পক্ষ থেকে এই ফল উৎসব আয়োজনের মধ্য দিয়ে আমরা এই পারিবারিক আবহটা দিতে চাচ্ছি। মৌসুমি ফল আমাদের ইতিহাস ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। প্রেসক্লাবের পক্ষ থেকে অংশিজনদের নিয়ে এই মৌসুমি ফল উৎসব আয়োজন করতে পারে আমরা  আনন্দিত।’


প্রেসক্লাবের প্রাক্তন উপদেষ্টা ও বিশিষ্ট কীটতত্ত্ববিদ অধ্যাপক ড. কবিরুল বাশার বলেন, ‘আমাদের এই ফল উৎসব কনসেপ্ট টা খুবই চমৎকার, উৎসবটাকে আরো বড় পরিসরে প্রাতিষ্ঠানিক পৃষ্ঠপোষকতায় আয়োজন করা যেতে পারে। এত ফল আমরা একা খেতে চাই না, এই ফল আমরা যখন সবাই মিলে খাব তখন এটা অক্ষরিক অর্থে উৎসবে পরিণত হবে।


'মৌসুমি ফল উৎসব' এর উদ্বোধন কালে সমাপনী বক্তব্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান বলেন, ‘এরকম আয়োজন একসাথে বসে আমরা যখন উপভোগ করি তখন আনন্দ কয়েকগুণ বেড়ে যায়। আমি আশা রাখছি এই উৎসব টি আগামী বছর আমরা মুক্তমঞ্চে করতে পারবো। প্রেসক্লাবকে এরকম সুন্দর একটা উৎসব আয়োজন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।’


উৎসব চলাকালীন সময়ে পরিচিত সব দেশি ফলের মনমাতানো সুগন্ধ ছড়িয়ে পড়ে সপ্তম ছায়ামঞ্চ প্রাঙ্গণের বাহিরেও। এসময় আশেপাশে অবস্থানরত শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসা দর্শনার্থীরাও অংশগ্রহণ করেন ফল উৎসবে। 


এ উৎসবে উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের নেতা মাহমুদ হোসেন, ঢাকা সাব এডিটরস ফোরামের সাবেক নেতা শহীদ রানা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান, প্রাক্তন সভাপতি রিজু মোল্লা, সামাজিক সংগঠন তরীর সভাপতি আস সাদিক প্রমুখ। 


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com