বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
বেরোবিতে পালিত হলো চাঁপাই উৎসব- ২০২২
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশ: ১৬ জুন ২০২২ , বৃহস্পতিবার ০১ : ০৬ এএম   প্রদর্শিত হয়েছে ৫৫৪ বার

'চলো জ্বী ভাই এ্যাকঠে হই' এই স্লোগান কে সামনে রেখে পালিত হলো চাঁপাই উৎসব- ২০২২। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর বেরোবি) এ চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্র কল্যাণ পরিষদ, বেরোবি আয়োজিত এক ঐতিহ্যবাহী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে ১৫ জুন (বাংলা ১ লা আষাঢ় ১৪২৯) বিকাল পাঁচটা থেকে শুরু হয়।


এই অনুষ্ঠানের মুল আকর্ষণ ছিল, চাঁপাই এর বিখ্যাত গম্ভীরা গান এবং এর বিখ্যাত খাবার কালাই রুটি, খাসির মাংস ও ভর্তা।


তাছাড়াও এর মুল বিষয় ছিল, উপস্থিত সবার মাঝে চাঁপাই এর বিখ্যাত ঐতিহ্য ছড়িয়ে দেয়া।গানে গানে শিক্ষার আলো পৌঁছে দেয়া।


অনুষ্ঠান শুরু হয় অতিথিদের আগমন,তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো, এরপর কুরআন তিলাওয়াত, বিশেষ অতিথিদের বক্তব্য ও প্রধান অতিথির বক্তব্য, তারপর সাংস্কৃতিক অনুষ্ঠান, সমাপনী বক্তব্য (সভাপতি), পরিশেষে চাঁপাই এর বিখ্যাত খাবার দিয়ে শেষ হয় এই চাঁপাই উৎসব -২০২২।


প্রধান অতিথি হিসেবে ছিলেন, প্রফেসর ড.হাসিবুর রশীদ (মাননীয় উপাচার্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর)। 


তিনি বলেন, 'এই সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়েই শিক্ষার্থীরা যেন কিছু শিখতে পারে এবং এই ধারা পরবর্তীতে ও ধরে রাখতে পারে, এই প্রচেষ্টা থাকতে হবে সবার মাঝে।' এরকম সুন্দর একটি আয়োজনের জন্য তিনি ধন্যবাদ ও জানান সংশ্লিষ্ট সকলকেই। 


এছাড়াও বক্তব্য রাখেন- আরিফুল ইসলাম আরিফ (সাবেক সাধারণ সম্পাদক, চাঁপাইনবাবগঞ্জ জেলা কল্যাণ পরিষদ বেরোবি), মোঃ শওকত আলী (ডি.ডি বিএডিসি রংপুর জেলা, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন তাজহাট, রংপুর), মোঃ মাসুদ রানা (অতিরিক্ত ডি আই জি, আর, আর, এফ রংপুর রেঞ্জ), মোঃ আতাউর রহমান (ভারপ্রাপ্ত পুলিশ সুপার সি আই ডি রংপুর মেট্রো এন্ড জেলা), আমিনুল ইসলাম বকুল (সহকারী রাজস্ব কর্মকর্তা কাস্টম এন্ড ভ্যাট এন বি আর), মাসুম আহমেদ (জয়েন ডিরেক্টর, বাংলাদেশ ব্যাংক) এবং পরিশেষে সভাপতি হিসেবে বক্তব্য রাখেন, মোঃ মাহমুদুল হক (শিক্ষক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ বেরোবি এবং সহ তথ্য ও গবেষণা সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি)। তিনি আজকের এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং তার সভাপতিত্বে ঐতিহ্যবাহী এই অনুষ্ঠানের সূচনা হয়।


চাঁপাই উৎসব- ২০২২ এর সুন্দর পরিবেশনায় এবং সাবলীল এই অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন- ওলিউল ইসলাম ওলি এবং রিফাত মাসুমা (শিক্ষার্থী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর)।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com