শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন ডাঃ তাহসীন বাহার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৬ জুন ২০২২ , রবিবার ০৮ : ০৬ পিএম   প্রদর্শিত হয়েছে ৫০৪ বার

ডাঃ তাহসীন বাহার। ছবি: সংগৃহীত

ব্যাংককে আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন কুমিল্লার মেয়ে ডাঃ তাহসীন বাহার। দেশের জয়ীতা পুরষ্কারে ভূষিত হওয়ার পর এই অর্জনের মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলেও সম্মানিত হলেন তিনি। 


গত শুক্রবার (২৪ জুন) থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত এক সামিটে তার হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এবার বিশ্বের ৩৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সামিট-২০২২। গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সভাপতিত্বে অনুষ্ঠানে তার হাতে ক্রেস্ট, মেডেল ও সনদপত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা প্রমুখ উপস্থিত ছিলেন।


জানা যায়, তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় তাহসীন বাহার এ অ্যাওয়ার্ড অর্জন করেন। স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার  সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। এ সংগঠনের প্রতিষ্ঠাতা তিনি নিজেই। এ সংগঠনের মাধ্যমে তরুন উদ্যোক্তা তৈরীসহ দেশের প্রায় সাড়ে ৪ হাজার সদস্য কাজ করে সমাজে অসমান্য অবদান রাখছেন বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে।


সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে তাহসীন বাহার বলেন, ' যে কোন ভালো কাজের প্রেক্ষিতে সম্মাননা বা স্বীকৃতি পেলে কাজের প্রতি আগ্রহ বা অনুপ্রেরণা বাড়ে।আন্তর্জাতিকভাবে এমন একটি সম্মাননা প্রাপ্তি আমাকে যতটা অনুপ্রাণিত করেছে তারচেয়ে বেশি দায়িত্বশীলতা বাড়িয়ে দিয়েছে। তারুণ্যের প্রেরণা নিয়ে দায়িত্বশীলতার সাথে আগামীর পথ চলায় আমাকে উদ্বুদ্ধ করেছে। '


গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট বিশ্বের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করে বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com