শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
কমছে পানি, বন্যা পরিস্থিতির আরো উন্নতি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ০৫ জুলাই ২০২২ , মঙ্গলবার ০৬ : ০৭ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৬২ বার

দেশের প্রায় সব নদ-নদীর পানি কমা অব্যাহত রয়েছে। যেকারণে আরো উন্নতি হয়েছে বন্যা পরিস্থিতির। মঙ্গলবার মাত্র ২টি নদীর পানি ৩টি পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। অথচ গত সোমবার ৩ নদীর পানি ৪ পয়েন্টে ও গত রোববার ৪ নদীর ৫ পয়েন্টের পানি বিপদসীমার ওপরে ছিল। বুধবার দেশের সব নদীর পানিই বিপদসীমার নিচে নেমে যেতে পারে। মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তরের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র এ তথ্য জানায়। 


এদিন আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার সন্ধা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ সময়ে দেশের সব নদ-নদীর পানি কমা অব্যাহত থাকবে। 

মঙ্গলবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানায়, মঙ্গলবার দুপুর ২টায় সুরম নদীর কানাইঘাট পয়েন্টের পানি ৩৮ সেন্টেমিটার থেকে কমে বিদপসীমার ২৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। কুশিয়ারা নদীর পানি স্থিতিশিল ছিলো। এই নদীর পানি অমলশীদ পয়েন্টের পানি ৮০ এবং শেওলা পয়েন্টের ১২ সেন্টিমিটার ওপর দিয়ে বয়েছে। এদিন সোমেশ্বরীর নদীর কলমাকান্দা পয়েন্টের পানি বিপদসীমার নিচে নেমেছে। 


মঙ্গলবার সন্ধা ৬টা থেকে বুধবার সন্ধা ৬টা পর্যন্ত আবহাওয়ার পুর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 


বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র মঙ্গলবার জানায়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটের জকিগঞ্জে ৮১ মিলিমিটার।  এছাড়া গোপালগঞ্জে ৫৪  মিলিমিটার বৃষ্টি হয়েছে। এদিন ব্রহ্মপুত্র নদের পানি কমছে, স্থিতিশীল ছিলো যমুনা ও কশিয়ারা নদীর পানি। এছাড়া দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ নদীর পানি কমছে, যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com