বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
গুলিবিদ্ধ আবে'র অবস্থা সংকটাপন্ন
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ০৮ জুলাই ২০২২ , শুক্রবার ০১ : ০৭ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৪৩ বার

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে'র অবস্থা সংকটাপন্ন। শুক্রবার (০৮ জুলাই) স্থানীয় সময় সকাল ১১টার দিকে তিনি বন্দুক হামলার শিকার হন।


হাসপাতালের জরুরি বিভাগ জানিয়েছে, তার ভেতরে জীবনের কোনো চিহ্ন দেখা যাচ্ছে না।


আবে'কে গুলি করে আহত করার অভিযোগে ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এনএইচকের একটি ভিডিওতে তার রক্ষীদের একজনকে আটক করতে দেখা যায়। এইএইচকে জানায়, ১১ টা ৩০ এর দিকে দুটি গুলির শব্দ শোনে এনএইচকের রিপোর্টার। এরপর আবেকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন তিনি।


জাপানের সবচেয়ে দীর্ঘমেয়াদি প্রধানমন্ত্রী ছিলেন আবে। ২০০৬ থেকে ২০০৭ এবং ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত দুদফায় তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।


এনবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (১০ জুলাই) জাপানের পার্লামেন্টের উচ্চকক্ষের নির্বাচন হওয়ার কথা রয়েছে। ২০২০ সালে ৬৭ বছর বয়সী আবে পদত্যাগ করেছিলেন। তিনি নিজে প্রার্থী না হলেও তার দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির অন্য সদস্যদের পক্ষে প্রচার চালাচ্ছিলেন তিনি।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com