বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
মনগড়া সংবাদ প্রচারের অভিযোগে দেশ রূপান্তরকে ছাত্রলীগের আইনি নোটিশ
নুসরাত জাহান শুচি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ০৮ জুলাই ২০২২ , শুক্রবার ০৬ : ০৭ পিএম   প্রদর্শিত হয়েছে ৫৪২ বার

দৈনিক দেশ রুপান্তর পত্রিকায় আওয়ামী লীগের ভ্রাতৃ প্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নামে কমিটি গঠন ও পদ বণ্টনে আর্থিক লেনদেন সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে উল্লেখ করে পত্রিকাটির কাছে আইনি নোটিশ পাঠিয়েছে ছাত্রলীগ।


বৃহস্পতিবার (৭ জুলাই) ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মার পক্ষ থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট মোহাম্মদ ওমর ফারুক আসিফের মাধ্যমে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব, প্রকাশক মাহির আলী খান রাতুল ও প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।


নোটিশে উল্লেখ করা হয়, গত ৬ জুলাই দেশ রূপান্তর পত্রিকাটি তাদের অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে একটি মিথ্যা ও বানোয়াট রিপোর্ট মুদ্রণ, লিখন, প্রচার ও প্রকাশ করে ছাত্র সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রাচীনতম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সুনাম, গৌরব ও ঐতিহ্যে আঘাত করে মানহানি করা হয়েছে। যা দেওয়ানী ও ফৌজদারী অপরাধ।


নোটিশে আরও উল্লেখ করা হয়, ছাত্রলীগ বাংলাদেশের অন্যতম প্রাচীন ছাত্র সংগঠন। শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন এটি। জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণে কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলীর সংমিশ্রণ ঘটানো বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম কাজ।


নোটিশে বলা হয়, ইচ্ছাকৃতভাবে ও জ্ঞাতসারে মিথ্যা সংবাদটি প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ও ঐতিহ্যে আঘাত করাসহ ছাত্র সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলটির সকল নেতাকর্মীকে অপমান ও অপদস্থ এবং হেয় প্রতিপন্ন করা হয়েছে। এ ধরনের মিথ্যা ও বানায়োট তথ্য ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচার ও প্রকাশ ডিজিটাল নিরাপত্তা আইনেও অপরাধ।


সেজন্য নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে ভুল স্বীকার করে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে ক্ষমা প্রার্থনা করতে হবে এবং তা প্রচার ও প্রকাশ করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে দেশে প্রচলিত আইনে দেওয়ানী, ফৌজদারী ও ডিজিটাল নিরাপত্তা আইনে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com