শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
খুলেছে অফিস, তবুও ফাঁকা ঢাকা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১২ জুলাই ২০২২ , মঙ্গলবার ১২ : ০৭ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৮০ বার

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষ হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) থেকে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার খুলেছে। ফলে কর্মক্ষেত্রে যোগ দিতে গ্রাম থেকে ঢাকায় ফিরছে মানুষ।


তবে সরকারি ছুটি শেষ হলেও চিরচেনা যানজটের রাজধানী ঢাকা ফাঁকা আছে এখনো। অনেকে স্ত্রী-সন্তানদের রেখে একাই ফিরছেন ঢাকায়। অনেকে সপরিবারেই ফিরছেন, যদিও সংখ্যাটা নিতান্তই কম। প্রিয়জনের সঙ্গে কাটানো সুখস্মৃতি নিয়ে তিলোত্তমা নগরে এসেছেন কর্মজীবী মানুষ। 


মঙ্গলবার সকাল থেকে কমলাপুর রেলস্টেশনে দেশের বিভিন্ন গন্তব্য থেকে ঢাকায় ফেরে ট্রেন, তবে ফিরতি পথে যাত্রী কিছুটা কম। অল্প সময়ের ছুটি শেষে জীবন জীবিকার তাগিদে যারা কর্মব্যস্ত নগরে ফিরছেন, তাদের চোখে মুখে এখনও শেকড়ের ঘ্রাণ। অনেকেরই স্মৃতিতে ফেলে আসা প্রিয়জনের মুখচ্ছবি।


ট্রেনে ঈদযাত্রার মত ভোগান্তি ছিলো না ফিরতি পথে। ছিলোনা উপচে পড়া ভিড়। শিডিউল বিপর্যয় কাটিয়ে সব ট্রেনই ঢাকায় ফিরেছে নির্দিষ্ট সময়ে। এতে স্বস্তি জানান যাত্রীরা।


এদিকে, রাজধানীর গাবতলী, মিরপুর, মতিঝিল ও ধানমন্ডির সড়ক ঘুরে দেখা গেছে সড়কে গণপরিবহনের সংখ্যা কম। ঈদের ছুটির পর এখনো সবাই অফিসে যোগ দেননি। তবে সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যক্তিগত গাড়ি রয়েছে। গণপরিবহনেও যাত্রী ছিল কম।


প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনি, রবি ও সোমবার) ছিল সরকারি সাধারণ ছুটি। ঈদের ছুটির আগের দিন শুক্রবার ছিল সাপ্তাহিক ছুটি। এর আগে বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসেবে টানা চার দিন ঈদের ছুটি শেষে মঙ্গলবার কর্মস্থলে যোগ দিয়েছেন কর্মজীবীরা।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com