শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
বাহামাসে অভিবাসীসহ নৌকাডুবি, ১৭ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ২৫ জুলাই ২০২২ , সোমবার ১২ : ০৭ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৮১ বার

বাহামাস উপকূলে অভিবাসীবাহী নৌকা ডুবে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ২৫ জনকে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা যাওয়ার পথে অভিবাসীদের নৌকা ডুবে যায়। খবর আল-জাজিরা।


রোববার (২৪ জুলাই) সমুদ্রপথে ফ্লোরিডা যাওয়ার পথে অভিবাসীদের নৌকাডুবির ঘটনায় এক শিশুসহ ১৭ হাইতিয়ান মারা গেছেন।


এ ঘটনায় নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় সময় রোববার (২৪ জুলাই) বিকেলে বাহামাস উপকূল থেকে ১১ কিলোমিটার দূরে এ নৌকাডুবির ঘটনা ঘটে। অভিবাসীবাহী নৌকাটি হাইতি থেকে যুক্তরাষ্ট্রের দিকে যাচ্ছিল বলে জানিয়েছেন বাহামাসের প্রধানমন্ত্রী।


স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ৩০ ফুট দীর্ঘ নৌকা থেকে অন্তত ২৫ যাত্রীকে উদ্ধার করা হয়েছে, যা রোববার মধ্যরাতের পরপরই বাহামাসের সবচেয়ে জনবহুল দ্বীপ নিউ প্রভিডেন্স থেকে প্রায় সাত মাইল দূরে সমুদ্রে ডুবে গিয়েছিল। তারা আরও বলেছে, নৌকাটিতে ৬০ জন মানুষ ছিল। বাহামিয়ান এবং যুক্তরাষ্ট্রের উপকূলরক্ষীরা নিখোঁজদের সন্ধান করছে।


নিখোঁজদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণেই এই দুর্ঘটনা বলে ধারণা দেশটির কর্তৃপক্ষের। এ ঘটনায় দুইজনকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। তারা মানবপাচারের সঙ্গে জড়িত বলে জানা গেছে।


বাহামাসের অভিবাসনমন্ত্রী কিথ রিচার্ড বেল রোববার (২৪ জুলাই) বলেছেন, যারা একটি ভাল জীবনযাপনের পথ খুঁজছেন তাদের জীবন হারানোর জন্য আমরা শোক প্রকাশ করছি।


পুলিশ জানিয়েছে, উদ্ধারকৃতদের মধ্যে দুজন বাহামিয়ান নাগরিক এবং স্থানীয় চোরাকারবারীদের সম্ভাব্য জড়িত থাকার তদন্তের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদ করা হবে।


বাহামিয়ান কর্মকর্তাদের মতে, নৌকায় ভ্রমণের জন্য যাত্রীরা ৩০০০ থেকে ৮০০০ ডলার প্রদান করেছেন। এটি ২০১৯ সালের পর থেকে ঘটে যাওয়া বাহামিয়ান জলসীমায় সবচেয়ে বড় প্রাণহানির ঘটনা। সে ঘটনায় ২৭ জন অভিবাসী যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে মারা গিয়েছিল।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com