বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে রেহাই পেলেন বোয়ালমারীর ইউএনও
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৫ জুলাই ২০২২ , সোমবার ০১ : ০৭ পিএম   প্রদর্শিত হয়েছে ৫১৭ বার

হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে আদালত অবমাননার অভিযোগ থেকে রেহাই পেলেন ফরিদপুরের বোয়ালমারী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম।


সোমবার (২৫ জুলাই) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এর আগে হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে আবেদন করেছিলেন ইউএনও মো. রেজাউল করিম ও নাজির উকিল মিয়া। আদালতের দুই কর্মচারীর সঙ্গে দুর্ব্যবহার ও বিচারের হুমকি দিয়ে আদালত অবমাননার জন্য ক্ষমা চেয়েছিলেন তারা। এর মধ্যে উকিল মিয়াকে সতর্ক করেছেন হাইকোর্ট।


আদালত বলেন, ইউএনও যেহেতু ওই প্রতিষ্ঠানের প্রধান তিনি এটি সেখানেই শেষ করতে পারতেন। কিন্তু তা করেননি। এদিকে উকিল মিয়াকে আদালতের আদেশের বিষয়ে আরও যত্নশীল ও সতর্ক থাকার কথা বলেন হাইকোর্ট।


হাইকোর্টে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব শফিক। আর নাজির উকিল মিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার মো. মোজাম্মেল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।


এর আগে গত ২১ জুন হাইকোর্টে ক্ষমা প্রার্থনা করেন ইউএনও রেজাউল করিম। ওই বেঞ্চ আদালত অবমাননার বিষয়ে গত ২৬ জুন আদেশ দেওয়ার কথা থাকলেও বিচারপতি করোনা আক্রান্ত হওয়ায় সেদিন শুনানি হয়নি। তারই ধারাবাহিকতায় আজ সেটি শুনানি হলো।


গত ৭ জুন নোটিশ জারি করতে যাওয়া আদালতের দুই কর্মচারীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগের বিষয়ে নিজেদের ভূমিকা কী ছিল তার ব্যাখ্যা দিতে ইউএনওকে তলব করেছিলেন হাইকোর্ট। একই সঙ্গে রুলে তাদের বিরুদ্ধে কেন আদালত অবমাননার কার্যক্রম গ্রহণ করা হবে না, তা জানতে চাওয়া হয়েছিল। ওইদিন হাইকোর্টের একই বেঞ্চ স্বঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার রুলসহ এ আদেশ দিয়েছিলেন।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com