বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ২৬ জুলাই ২০২২ , মঙ্গলবার ০২ : ০৭ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৯৩ বার

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ মিছিল থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে তাকে আটক করা হয়। খবর এনডিটিভি।


সংবাদমাদ্যমের খবরে জানা যায়, ভারতের রাজধানী নয়াদিল্লীতে একটি রাস্তায় আন্দোলনরত অবস্থায় প্রায় ৩০ মিনিট পুলিশের সঙ্গে বাগ্বিতণ্ডার পর তাকে আটক করা হয়। পরে তাকে একটি বাসে উঠিয়ে নিয়ে যায় পুলিশ। আটকের সময় রাহুল গান্ধী বলেন, ভারত একটি পুলিশ রাষ্ট্র, (প্রধানমন্ত্রী নরেন্দ্র) মোদি একজন রাজা।


এনডিটিভি বলছে, জিএসটি বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার রাজধানী দিল্লির কেন্দ্রস্থলে বিক্ষোভে অংশ নেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মূল্যবৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিবাদে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। এ সময় বিপুল সংখ্যক পুলিশ কংগ্রেসের এই প্রতিবাদস্থল ঘিরে রাখে। রাহুল গান্ধী মঙ্গলবারের এই বিক্ষোভের নেতৃত্ব দিয়েছিলেন। তবে (বিক্ষোভস্থলে) তিনিই কার্যত শেষ ব্যক্তি ছিলেন যখন পুলিশ তাকে আটক করবে কি না তা নিয়ে আলোচনা করছিল।


এর আগে লোকসভায় মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানানোর জেরে ভারতের রাজনৈতিক দল কংগ্রেসের চার সাংসদকে পুরো অধিবেশনের জন্য বহিষ্কার করেন স্পিকার। অভিযুক্ত সাংসদরা লোকসভার ভেতরে প্রতিবাদ জানাতে চেয়েছিলেন। পরে স্পিকার ওম বিড়লা তাদের বাইরে গিয়ে প্রতিবাদ জানাতে বলেন। লোকসভা মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১১টা পর্যন্ত মুলতবিও করা হয়।


সংবাদমাধ্যমের খবরে জানা যায়, লোকসভায় প্ল্যাকার্ড নিয়ে মুদ্রাস্ফীতির বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন চার কংগ্রেস সাংসদ। এর ফলে সংসদের গোটা অধিবেশন থেকেই সাময়িক বরখাস্ত করা হয় তাদের। কংগ্রেসের সাংসদরা হলেন, তামিলনাড়ু থেকে নির্বাচিত মনিকম ঠাকুর, জ্যোতিমণি, কেরালার রামাইয়া হরিদাস এবং টি এন প্রথাপন।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com