বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
বিনা অপরাধে কারাবাস: প্রথম বারের মতো ক্ষতিপূরণ পেলেন এক ভুক্তভোগী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ০১ আগস্ট ২০২২ , সোমবার ০৩ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৭৯ বার

কোনো অপরাধ না করে জেল খাটার ঘটনা দেশে অহরহ ঘটে থাকে। এসব ঘটনায় অনেকে ক্ষতিপূরণ চেয়ে মামলাও করে। তবে তা আর আলো মুখ দেখে না।  তবে এবার দেশের ইতিহাসে প্রথমবারের মতো বিনা অপরাধে জেল খাটার ঘটনায় ক্ষতিপূরণ পেলেন এক ভূক্তভোগী। সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের কৃষি বিভাগের প্রোগ্রাম অফিসার মো. আওলাদ হোসেন বিনা অপরাধে কারাবাস করায় তাকে দেওয়া হয়েছে ক্ষতিপূরণের টাকা। 

   

মো. আওলাদ হোসেনকে ভুয়া গ্রেফতারি পরোয়ানায় গ্রেফতার করা হয়েছিলো। এরপর তাকে যেতে হয়েছিলো কারাগারেও। এই ঘটনায় করা রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তাকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা দিয়েছিলেন। তার মধ্যে ৩২ লাখ টাকা ক্ষতিপূরণ হাতে পেয়েছেন আওলাদ হোসেন। 


রিটকারীর আইনজীবী এমাদুল হক বশির বিষয়টি সোমবার (১ আগস্ট) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চকে জানান। একইসঙ্গে ক্ষতিপূরণ চেয়ে করা রিট আবেদনটি আর পরিচালনা করবেন না বলেও আদালতকে জানান আইনজীবী। এর ফলে প্রথম কোনো আসামি বিনা অপরাধে জেল খাটার ঘটনায় ক্ষতিপূরণ পেলেন বলে জানান আইনজীবী এমাদুল হক বশির।  

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com