শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
হাজী সেলিমের লিভ টু আপিল ও জামিন শুনানি ২৩ অক্টোবর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ০১ আগস্ট ২০২২ , সোমবার ০৫ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৮৭ বার

দুর্নীতির মামলায় ১০ বছরের সাজা বহাল রেখে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে সংসদ সদস্য হাজী মো. সেলিমের করা লিভ টু আপিল শুনানির জন্য আগামী ২৩ অক্টোবর দিন ধার্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে তার জামিন আবেদন শুনানির জন্য নথিভুক্ত করা হয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ বেঞ্চ সোমবার (১ আগস্ট) এ আদেশ দেন। বেঞ্চের অন্য দুই সদস্য হলেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এম ইনায়েতুর রহিম। 


হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আওয়ামী লীগ দলীয় এমপি হাজী সেলিম ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পৃথক লিভ টু আপিল (আপিল অনুমতি চেয়ে আবেদন) শুনানির জন্য সোমবার সর্বোচ্চ আদালতের কার্যতালিকায় আসে। হাজী সেলিমের পক্ষে সিনিয়র আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ ও দুদকের পক্ষে সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান শুনানি করেন। 


পরে আইনজীবী সাঈদ আহমেদ জানান, লিভ টু আপিলের শুনানি মুলতবি করে ও জামিন আবেদন নথিভুক্ত করে ২৩ অক্টোবর শুনানির জন্য দিন রেখেছেন আপিল বিভাগ। 


জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের পৃথক মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে হাজী সেলিম হাইকোর্টে আপিল করেন। সেই আপিলের ওপর গত বছরের ৯ মার্চ রায় দেন হাইকোর্ট। রায়ে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে তার ১০ বছরের সাজা বহাল রাখেন আদালত। আর সম্পদের তথ্য গোপনের অভিযোগে তিন বছরের সাজা থেকে তাকে খালাস দেন হাইকোর্ট। হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় গত ১০ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট। এই রায় অনুসারে গত ২২ মে বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন হাজী সেলিম। এরপর তিনি জামিন আবেদন করলে আদালত তা খারিজ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরদিন ২৩ মে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাজি সেলিমকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানকার জিন সেলে চিকিৎসাধীন আছেন হাজী সেলিম।


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com