শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
জাবিতে চলছে 'ডি' ইউনিটের ভর্তি পরীক্ষা
আয়েশা সিদ্দিকা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ০৩ আগস্ট ২০২২ , বুধবার ০১ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৪৬ বার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।


জীববিজ্ঞান অনুষদভুক্ত এই ইউনিটে মোট ৩২০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করছেন ৮৭ হাজার ৭২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। প্রতি আসনের জন্য লড়বেন ২৭৪ জন পরীক্ষার্থী। 


আজ বুধবার, সকাল ১০টা ২৫ মিনিট থেকে দিনের দ্বিতীয় শিফট থেকে পরীক্ষা শুরু হয়েছে। আজ সারা দিন পাঁচটি এবং আগামীকাল তিনটিসহ মোট আটটি শিফটে ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


উল্লেখ্য, আজ সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং গাণিতিক ও পদার্থবিজ্ঞান বিষয়ক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের মোট ৪৬৬টি আসনের বিপরীতে লড়াই করছে ৭৬ হাজার ৩৭৯ জন। সে অনুযায়ী, এই ইউনিটে প্রতি আসনে লড়াই করছেন মোট ১৬৪ শিক্ষার্থী।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com