শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
খালাসের পরেও ৭ বছর কনডেম সেলে: লিখিত আবেদন করতে বললেন হাইকোর্ট
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ০৪ আগস্ট ২০২২ , বৃহস্পতিবার ১২ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৭৪ বার

চট্টগ্রামে একটি হত্যা মামলায় খালাস পাওয়ার পরেও ৭ বছর ধরে কনডেম সেলে আবুল কাশেম নামে এক ব্যক্তিকে আটক রাখার ঘটনা নজরে আনলে আবেদন করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৪ জুলাই) এ ঘটনায় প্রকাশিত সংবাদের প্রতিবেদন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চের নজরে আনেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।


পরে হাইকোর্ট বলেন, 'আপনি (শিশির মনির) লিখিত আবেদন নিয়ে আসুন। আমরা বিষয়টি দেখব।' এ সময় আদালতে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।


প্রসঙ্গত, বুধবার (৩ আগস্ট) ‘বিনা দোষে কারাগারে কনডেম সেলে ৭ বছর!’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে একটি অনলাইন নিউজ পোর্টাল।


সংবাদমাধ্যমটির প্রতিবেদন থেকে জানা গেছে, লোহাগাড়া থানার আমিরাবাদ ইউনিয়নের রাজঘাটা আমিরখান চৌধুরী পাড়ার বেলায়েত আলীর ছেলে আবুল কাশেম। তিনি ২০০২ সালের ৩০ মার্চ চট্টগ্রামের লোহাগাড়ার রাজঘাটা আমিরখান চৌধুরী পাড়ায় জানে আলেম হত্যা মামলার আসামি ছিলেন। ২০০৭ সালের ২৪ জুলাই এ মামলায় আবুল কাশেমসহ ১২ জনকে মৃত্যুদণ্ড ও ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ প্রথম আদালত। সে সময় আবুল কাশেম পলাতক ছিলেন।


তবে ২০১৩ সালের ১১ ও ২৪ ফেব্রুয়ারি ডেথ রেফারেন্স শুনানিতে আবুল কাশেমকে খালাস দেন হাইকোর্ট বিভাগের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও শহীদুল করিমের বেঞ্চ।


এরপর তার খালাস পাওয়ার আদেশ যথাসময়েই উচ্চ আদালত থেকে অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ প্রথম আদালতে পৌঁছেছে। কিন্তু ২০১৫ সালের ১৪ এপ্রিল একটি মামলায় হাজিরা দিতে গেলে আবুল কাশেমকে শোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে পাঠান অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ প্রথম আদালত। তখন থেকেই কারাগারের কনডেম সেলে আছেন আবুল কাশেম।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com