শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
জবি কেন্দ্রে ভর্তি পরীক্ষা যেন এক দূর্ভোগ
নুসরাত জাহান শুচি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ১৩ আগস্ট ২০২২ , শনিবার ০৬ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৬০ বার

গুচ্ছভুক্ত ২২ টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের মানবিক বিভাগে (বি ইউনিট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত। দুপুর ১২ টায় 'বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ পরীক্ষায় অংশ নিয়েছেন ১১ হাজার ৯২৭ পরীক্ষার্থী। এ সময় পরীক্ষা দিতে এসে তীব্র যানজটের কবলে ভোগান্তিতে পড়েন শিক্ষার্থী ও অবিভাবকরা।


জবি পুরান ঢাকার জনবহুল এলাকায় অবস্থিত হওয়ায় এমন সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের পাশেই সদরঘাট লঞ্চ টার্মিনাল হওয়ায় এর সামনের রাস্তায় যানজট লেগে থাকে নিয়মিতই। গুলিস্তান থেকে সদরঘাট রোডে তীব্র যানজটের সৃষ্টি হওয়ায় কেন্দ্রে পৌঁছাতে ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা।


জবি কেন্দ্রে দেখা যায়, রায়সাহেব বাজার মোড় থেকে সদরঘাট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় তীব্র যানজট। গণপরিবহনের বাসগুলোকে রায়সাহেব বাজার মোড় পর্যন্ত চলাচলের নির্দেশ দেয়া হলেও মানেনি তারা। চলেছে সদরঘাট পর্যন্ত। এতে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের পড়তে হয় চরম ভোগান্তিতে ।


ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী বৃষ্টি বলেন, শাহবাগ থেকে গুলিস্তান পর্যন্ত আসতে আমার প্রায় ২ ঘন্টা সময় লেগেছে। গুলিস্তান থেকে জবিতে আসতে আরও ১ ঘন্টা, রাস্তায় অনেক জ্যাম ছিল। যানজট নিরসনে কোনো ব্যবস্থা গ্রহণ করা হলে শিক্ষার্থীদের ভোগান্তি কম হতো।



ভর্তি পরীক্ষা দিতে আসা সুমাইয়া নামের আরেক শিক্ষার্থী বলেন, উত্তরা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসতে আমাকে অনেক ভোগান্তিতে পরতে হয়েছে। রাস্তায় অনেক যানজট। গুলিস্তান আসার পর এদিকে আর ঢুকাই যায়না। বাসের পাশাপাশি রিক্সা রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি করেছে।


পরীক্ষা শুক্রবার এ হলে অনেকটাই কম হতো যানজটের দুর্ভোগ বলে জানিয়েছেন অভিভাবকগণ। যেহেতু এডমিশনের ওপর এক জন শিক্ষার্থীর ভবিষ্যৎ নির্ভর করছে তাই পরীক্ষার্থীদের পরীক্ষার টেনশন থাকে পাশাপাশি যানজটের দুর্ভোগ এ অসুস্থ হয়ে পড়েন অনেকেই। 


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com