বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
ভ্রমণের সময় প্রয়োজনীয় যেসব জিনিস সঙ্গে নিতে ভুলবেন না!
ভ্রমণ ডেস্ক
প্রকাশ: ১৬ আগস্ট ২০২২ , মঙ্গলবার ১২ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৮৪৩ বার

দেশের পাশাপাশি বিদেশের সৌন্দর্যকে চোখ দিয়ে দেখতে পাড়ি জমান দূর-দূরান্তের অচেনা শহরে। এইসব অচেনা স্থানে ভ্রমণ করতে গেলে অবশ্যই কিছু দরকারি জিনিস সবসময় আপনার সঙ্গে রাখতে হবে।


ছুটির দিনগুলোতে ভ্রমণ যেন ঝামেলাযুক্ত না হয় তার জন্য দরকারি সব জিনিসপত্রের একটি আলাদা ব্যাগ রাখতে পারেন। এই ব্যাগে অবশ্যই যে জিনিসগুলো আপনি গুছিয়ে রাখবেন তার মধ্যে প্রথমেই আসবে চার্জারের নাম। ভ্রমণে চার্জার অতি প্রয়োজনীয় একটি জিনিস। কিন্তু সবাই এই প্রয়োজনীয় জিনিসটি ব্যাগে রাখতে ভুলে যান।


দ্বিতীয় যে জিনিসের কথা বলব সেটি হলো টুপি, সানগ্লাসের কথা। ভ্রমণের সময় সবাই ব্যাগ এত তাড়াতাড়ি গোছাতে শুরু করি যে রোদে নিজের চোখের সুরক্ষার জন্য টুপি ও সানগ্লাস নিতেই ভুলে যান অনেকে। 


এই রকমই আরেকটি প্রয়োজনীয় উপাদান হলো সানস্ক্রিণ আর লিপ বাম। যেহেতু কোথায় ভ্রমণে গেলে আপনার ঘরে বসে থাকার সুযোগ নেই তাই অব্যশই বাইরে ঘুরতে যাওয়ার সময় ত্বকের সুরক্ষার জন্য অবশ্যই সানস্ক্রিন এবং লিপ বাম সঙ্গে রাখুন।


বাইরে কোথাও ভ্রমণ করতে গেলে কিন্তু কোনোভাবেই আপনি অন্যের টুথব্রাশ ব্যবহার করতে পারবেন না। তাই ভ্রমণের সময় অবশ্যই নিজের টুথব্রাশটির টুথপেস্টও আগে ব্যাগে ঢুকিয়ে নিন।


টুথব্রাশের মতো চুলের ব্রাশ বা চিরুনিও সমানভাবে গুরুত্বপূর্ণ। কারণ অন্যের চুলের ব্রাশ ব্যবহার করার কারণে আপনার মাথার ত্বকের ক্ষতি হতে পারে। সংক্রমিত হতে পারেন জটিল রোগেও। চুলে উকুনের সমস্যাতেও পরতে পারেন আপনি। তাই অন্যের চিরুনি নয়, ব্যবহার করার জন্য নিজের ব্রাশ ভ্রমণ ব্যাগে গুছিয়ে রাখুন।


ভ্রমণকারীদের জন্য সুরক্ষাকবচ হিসেবে কাজ করে ছাতা। প্রখর গরমের তাপ থেকে বাঁচতে কিংবা মেঘরানি বৃষ্টির হঠাৎ আগমনে সুরক্ষা পেতে ছাতাকে অবশ্যই ভ্রমণের সঙ্গী করতে হবে।


সবশেষে যে প্রয়োজনীয় জিনিসটির কথা বলবো তা হলো লন্ড্রি ব্যাগ। এই ব্যাগে সাধারণত ভ্রমণের সময় ব্যবহার করা জামাগুলো রাখা হয়। যে জামাগুলো পরে ঘুরে বেড়ানোর পর ময়লা হয়েছে কিন্তু ধোয়ার সুযোগ হয়নি সেসব জামা কাপড় পরিষ্কার কাপড়ের সঙ্গে না রেখে আলাদা লন্ড্রি ব্যাগে রাখুন। এতে রোগজীবাণু থেকে মুক্তি পাবেন। তেমনি পরিষ্কার কাপড় ব্যবহারের কারণে মনও থাকবে প্রাণবন্ত আর সতেজ।


সূত্র: টিভি নাইন বাংলা

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com