শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
৮২.২৫ নম্বর পেয়ে গুচ্ছে বি- ইউনিটে প্রথম হয়েছে দিগন্ত বিশ্বাস
নুসরাত জাহান শুচি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ১৬ আগস্ট ২০২২ , মঙ্গলবার ১১ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৭৩ বার

আজ (মঙ্গলবার) বিকেলে গুচ্ছের ওয়েবসাইটে প্রকাশিত হয় বি ইউনিটের ফলাফল। 


গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদভুক্ত 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮২.২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন দিনাজপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের দিগন্ত বিশ্বাস। 


মানবিক বিভাগের বিস্তারিতে ফলাফলে দেখা যায়, পরীক্ষায় পাশ নম্বর ছিল ৩০। মোট পরিক্ষার্থীর ৫৬.২৬ শতাংশ বা ৪৮১০৬ জন উত্তীর্ণ হয়েছে। অপরদিকে ৪৩.৬৮শতাংশ বা ৩৭৩৫১ জন পরিক্ষার্থী উত্তীর্ণ হতে পারে নি। এদের মধ্যে ৫৫ জনের খাতা বাতিল করা হয়েছে। 


গুচ্ছ খ-ইউনিটের ফলাফল বিশ্লেষণ:

৮০ উপরে নম্বর পেয়েছে মাত্র ১ জন, ৭৫ কিংবা তার অধিক নম্বর পেয়েছে ৩২ জন, ৭০ উপরে নম্বর পেয়েছে ১৮৬ জন, ৬৫ উপরে নম্বর পেয়েছে ৭৬৫ জন, ৬০ উপরে নম্বর পেয়েছে ২ হাজার ২৯৩ জন, ৫৫ উপরে নম্বর পেয়েছে ৫ হাজার ৭২৩ জন, ৫০ কিংবা তার বেশি পেয়েছে ১১ হাজার ৪২৫ জন, ৪৫ উপরে নম্বর পেয়েছে ১৯ হাজার ২১৪, ৪০ উপরে নম্বর পেয়েছে ২৮ হাজার ৫৬২ জন, ৩৫ উপরে নম্বর পেয়েছে ৩৮ হাজার ২৬৫ জন, ৩০ উপরে নম্বর পেয়েছে ৪৮ হাজার ১০৬ জন এবং সর্বনিম্ন নম্বর পেয়েছে -১২.৫০ একজন।  


এদিকে মানবিক বিভাগে ৪ হাজার ৮৩৪ টি আসনের বিপরীতে ৯০ হাজার ৬৩৭ জন আবেদন করেছেন। এরমধ্যে অনুপস্থিত ছিলেন ৫১২৫ জন এবং উপস্থিত ছিলেন ৮৫ হাজার ৫১২ জন। 


গুচ্ছের ওয়েবসাইটhttps://gstadmission.ac.bd/ 


গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো—জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com