শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে রব ও শফিউল্লাহকে সন্দেহ করি : সংস্কৃতি প্রতিমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৭ আগস্ট ২০২২ , বুধবার ০৫ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৫৫৪ বার

শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড ছিল বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনা। পঁচাত্তরের পনের আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দায়ে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব ও সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল কে এম শফিউল্লাহকে সন্দেহ করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।


আজ বুধবার (১৭ আগস্ট) সকালে জাতীয় গ্রন্থাগার ভবনে  জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি ছিলেন প্রধান অতিথি। জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় গ্রন্থকেন্দ্র পাঠ কর্মসূচির আয়োজন করেছিলো। বুধবার সেই কর্মসূচির সমাপ্তি টানা হয় পুরস্কার বিতরণীর মাধ্যমে। কর্মসূচিতে অংশ নিয়ে তরুণরা পুরস্কার হিসেবে জিতে নেন সনদ ও বই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর।


কে এম খালিদ বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের যত অর্জন তা পনের আগস্টে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ধূলিসাৎ করে দেওয়া হয়েছে। একটি জাতির কত স্বপ্ন- আকাঙ্ক্ষাকে মেরে ফেলেছে ঘাতকরা। আমি মনে করি, এই হত্যাকাণ্ডের পেছনে আ স ম রব ও জেনারেল শফিউল্লাহর দায় রয়েছে। একটি কমিশন গঠন করে তাদের বিচারের আওতায় আনতে হবে। 


কে এম খালিদ আরও বলেন, এ কমিশনের মাধ্যমে পনের আগস্টের নেপথ্যের কুশীলবদেরও বিচারের মুখোমুখি করতে হবে।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সংস্কৃতি সচিব আবুল মনসুর বলেন,  গ্রন্থাগারের মাধ্যমে তরুণরা সমাজের কিয়ংদশকে জানতে পারেন। এই পঠন কার্যক্রমকে আরও বিস্তৃত করা হবে। 


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিচারকমণ্ডলীর সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com