শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
টানা তৃতীয়বারের মতো বিশ্বে জনপ্রিয়তার শীর্ষে মোদি
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ২৭ আগস্ট ২০২২ , শনিবার ০৩ : ০৮ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৬৭ বার

বিশ্বনেতাদের মধ্যে আবারও জনপ্রিয়তার শীর্ষে উঠে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টানা তৃতীয়বারের মতো এই সাফল্য অর্জন করলেন তিনি। পরিসংখ্যানে মোদি ৭৫ শতাংশ রেটিং পেয়েছেন। খবর এএনআই’র।


মার্কিন সংস্থা মর্নিং কনসাল্টের এক পরিসংখ্যান অনুযায়ী মোদির পর মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাদর এবং ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি যথাক্রমে ৬৩ শতাংশ এবং ৫৪ শতাংশ রেটিং নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছেন।


জানা যায়, ২২ জন বিশ্বনেতাকে নিয়ে এই পরিসংখ্যান করা হয়। এতে ৪১ শতাংশ রেটিং নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।


মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্সের পরিসংখ্যানে, ৩৯ শতাংশ রেটিং পেয়ে জো বাইডেনের পর রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ট্রুডোর পরের অবস্থানে আছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। কিশিদার রেটিং ৩৮ শতাংশ।


তালিকার সবচেয়ে শেষের নামটি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। সম্প্রতি ‘পার্টি গেট’ কেলেঙ্কারিতে দেশে ও বিদেশে বেশ কিছুটা কোণঠাসা বরিস পেয়েছেন মাত্র ২৬ শতাংশ।


বর্তমানে অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, ব্রাজিল, জার্মানি, ভারত, মেক্সিকো, নেদারল্যান্ডস, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইডেন ও মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি নেতাদের জনপ্রিয়তার রেটিং প্রস্তুত করেছে মার্কিন জরিপ সংস্থা মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স। আন্তর্জাতিকভাবে প্রতিদিন ২০ হাজারের বেশি সাক্ষাৎকার নিয়ে থাকে মর্নিং কনসাল্ট।


এর আগে ২০২২ সালের জানুয়ারিতে ও ২০২১ সালের নভেম্বরে মোদি বিশ্বের শীর্ষ জনপ্রিয় রাজনৈতিক নেতা নির্বাচিত হয়েছিলেন।


গবেষণা প্রতিষ্ঠানটি জানায়, চলতি বছরের ১৩ থেকে ১৯ জানুয়ারির মধ্যে বিশ্বের বিভিন্ন প্রান্ত, নানা সামাজিক অবস্থানের মানুষের মতামত গ্রহণ করা হয়। সেই মতামতের ভিত্তিতে জনপ্রিয়তার তালিকা তৈরি করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com