শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
সাংস্কৃতিক অঙ্গনে পিছিয়ে থাকার জন্য শিক্ষার্থীরা হতাশায় আত্মহত্যা করে: জবি উপাচার্য
নুসরাত জাহান শুচি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২২ , সোমবার ০১ : ০৯ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৭২ বার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আমাদের সাংস্কৃতিক অঙ্গন পিছিয়ে আছে বলে অনেক শিক্ষার্থী আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে। আমরা চাই আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতি, খেলাধুলার অঙ্গনে এগিয়ে যাবে। তাহলে তাদের মানসিক শক্তির উন্নতি ঘটবে। রবিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের আয়োজনে শরৎ উৎসব ১৪২৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য এসব কথা বলেন।


বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, আমি অত্যন্ত অভিভূত শরৎ উৎসবের আয়োজন দেখে। বিবিএ শিক্ষার্থীরা শুধু লাভ - ক্ষতির হিসাবই করে না সাংস্কৃতিক অঙ্গনে এগিয়ে থাকে সবসময়। 


অনুষ্ঠানের শুরুতে ফুলের ঋতু শরৎতের আগমন উপলক্ষে মোমবাতি প্রজ্জলনের মধ্যে কাশফুলের সৌরভ ছড়িয়ে দিতে শরৎ উৎসবের গান পরিবেশন করে শিক্ষার্থীরা। 


এছাড়াও দিনব্যাপী শুভ্র - "নীল শাড়ি পড়ে পরে, মেঘের ভেলায় ভেসে, শরৎ এলো শিমুল তুলোয়,কাশফুলের দোলায় নেচে" এ স্লোগানকে সামনে রেখে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলা গান ও নৃত্য পরিবেশন, কবিতা আবৃত্তি করে।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মহিউদ্দিন বলেন, বাঙালির সংস্কৃতির অংশ হিসেবে শরৎ উৎসব করে আমরা ছাত্র-ছাত্রীদের মধ্যে দেশাত্মবোধে জাগিয়ে তুলার জন্য চেষ্টা করছি এবং আমাদের এ আয়োজন বাঙালির সংস্কৃতির সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিবে। 


মহিউদ্দিন আরও বলেন, আমাদের মধ্যে থাকা অপসংস্কৃতি দূর করতে  এসব অনুষ্ঠান আমরা সবসময় আয়োজন করব। আমরা শুধু শিক্ষার্থীদের ব্যবসা -বাণিজ্য শিখাচ্ছি না শিক্ষার্থীদের সাংস্কৃতিক অঙ্গনে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছি। 


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম মোস্তফা এবং এমবি প্রফেশনাল প্রোগ্রামের ডিরেক্টর অধ্যাপক মো. মিজানুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com