শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
মোমেনের মন্ত্রিত্ব যা‌বে কিনা সেটার এখতিয়ার প্রধানমন্ত্রীর: কাদের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২২ , বুধবার ০৩ : ০৯ পিএম   প্রদর্শিত হয়েছে ২৩৭৭ বার

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের মন্ত্রিত্ব চলে যাবে কিনা, সে এখতিয়ার প্রধানমন্ত্রীর বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী সব সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন এমন কোনো বাধ্যবাধকতা নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বুধবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে এসব কথা বলেন কাদের।


সংলাপে পররাষ্ট্রমন্ত্রীর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী সব সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন, এমন কোনো কথা নেই। ন‌রেন্দ্র মো‌দি এসেছেন, তখন কি (তা‌দের) পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে ছি‌লেন? পররাষ্ট্রমন্ত্রীও তো মানুষ। একজন মানুষ অসুস্থও হ‌তে পা‌রেন। তার বাসা থে‌কে শুনেছি তি‌নি কিছুটা অসুস্থ। এটা হ‌তেই পা‌রে।’


সেতুমন্ত্রী বলেন, কিছুদিন আগে কথাবার্তা বলায় তার (মোমেন) হয়‌তো একটা স্লিপ হ‌য়ে‌ছে, এজন্য তার মন্ত্রিত্ব চ‌লে যা‌বে কিনা এ এখতিয়ার তো আমার নেই। এ এখতিয়ার প্রধানমন্ত্রীর, তি‌নি চাইলে বাদ দি‌তে পা‌রেন।


সম্প্রতি মন্ত্রিসভার সদস্যদের মধ্যে তুমুল আলোচিত পররাষ্ট্রমন্ত্রী। একের পর এক বেফাঁস মন্তব্যে ক্ষমতাসীন দলের শীর্ষ নেতৃত্ব থেকে অসন্তোষের বিষয়টিও প্রকাশ পায়। সম্প্রতি তিনি শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে ভারতবর্ষের সরকারকে অনুরোধ জানিয়েছেন বলে বক্তব্য দেয়ার পর সেটি নিয়ে তুমুল সমালোচিত হন।


শেখ হাসিনার ভারত সফর থেকে মন্ত্রী বাদ পড়ে যাবেন, এমনটি ধারণায় ছিল না। কারণটা হলো সাধারণত রাষ্ট্রীয় সফরে পররাষ্ট্রমন্ত্রী সরকারপ্রধানের সঙ্গেই থাকেন।


গত সোমবার শেখ হাসিনা দেড় শতাধিক সফরসঙ্গী নিয়ে ভারতযাত্রার সময় মোমেন যাননি। দুই দেশের মধ্যকার অমীমাংসিত নানা সমস্যার সমাধানে দুই দেশের সরকারের কী চিন্তা, এ নিয়ে যখন সংবাদ বা আলোচনা বেশি হওয়ার কথা, তখন চর্চাটা হচ্ছে পররাষ্ট্রমন্ত্রীর না যাওয়া নিয়ে।


আগের দিন মন্ত্রী যখন এই সফর নিয়ে ব্রিফিং করছিলেন, তখন তিনি জানিয়েছেন, তিনিও যাচ্ছেন প্রতিবেশী দেশটিতে, তবে সেটির ব্যতিক্রম হলো কেন, এ বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো ব্যাখ্যা দেয়া হয়নি।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com