শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
আজমির শরিফ জিয়ারত করেছেন শেখ হাসিনা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২২ , বৃহস্পতিবার ০৪ : ০৯ পিএম   প্রদর্শিত হয়েছে ৩৪৭৯ বার

ভারতে রাষ্ট্রীয় সফরের শেষ দিন বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) আজমিরের খাজা গরিবে নেওয়াজ দরগাহ শরিফ জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জিয়ারতের সময় খাদেমরা তাকে অভ্যর্থনা জানান। এ সময় দরগাহর গিলাফ বদল করেন বাংলাদেশ সরকারপ্রধান।


বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বাসস) এ তথ্য নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।


তিনি বলেন, আজমির শরিফে প্রধানমন্ত্রী দেশ, জনগণ এবং সমগ্র মুসলিম উম্মাহর উন্নয়ন, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় নফল নামাজ আদায় ও মোনাজাত করেছেন


এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে দরগাহ শরিফ পরিদর্শন করতে রাজস্থানের জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখানে শেখ হাসিনাকে স্বাগত জানান স্থানীয় রাজস্থানের উচ্চপর্যায়ের কর্মকর্তা ও নেতারা।


প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ৫ থেকে ৮ সেপ্টেম্বর ভারতে রাষ্ট্রীয় সফরে রয়েছেন। সফরকালে, তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনখরের সঙ্গে সাক্ষাৎ করেন। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নমন্ত্রী জি কিষান রেড্ডি তার সঙ্গে সাক্ষাৎ করেন।


শেখ হাসিনার কর্মসূচির মধ্যে ছিল ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদ ও গুরুতর আহত ভারতীয় সশস্ত্র বাহিনীর ২০০ সদস্যের জন্য ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র বৃত্তি’ চালু করা। সেই অনুষ্ঠানেও বুধবার বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি বুধবার (৭ সেপ্টেম্বর) যৌথভাবে ভারতীয় ও বাংলাদেশ ব্যবসায়ী সম্প্রদায় আয়োজিত একটি ব্যবসায়িক অনুষ্ঠানেও বক্তব্য দেন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। 

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com