শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
বিএনপির ১৫৫ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২ , সোমবার ০২ : ০৯ পিএম   প্রদর্শিত হয়েছে ৭২৩৯ বার

আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় কুমিল্লার সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর ভুঁইয়া, ফেনীর সোনাগাজীর উপজেলা বিএনপির সভাপতি চেয়ারম্যান গিয়াস উদ্দিনসহ চার জেলার বিএনপির ১৫৫ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ সোমবার (১২ সেপ্টেম্বর) আসামিদের ছয় সপ্তাহের জামিন দেন। জামিন পাওয়াদের মধ্যে কুমিল্লার লাঙ্গল কোটের ৩০ জন, ঝিনাইদহের ১০ জন, ফেনীর সোনাগাজীর ৯৬ জন ও ঠাকুরগাঁওয়ের ১৯ জন রয়েছেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। 


গত ২৯ আগস্ট বিকেল ৪টায় বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে সোনাগাজীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তাসহ ১০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করে। পরে ৩০ আগস্ট বিকেলে সোনাগাজী মডেল থানায় দুটি মামলা দায়ের হয়। মামলাগুলোর বাদী এসআই সুরজিৎ বড়ুয়া ও এসআই মাইন উদ্দিন। পৃথক মামলা দায়ের করা হয় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ অঙ্গসংগঠনের ৩৪৪ নেতাকর্মীর নামে। এছাড়া নিত্যপণ্যের দামবৃদ্ধির প্রতিবাদে বিএনপির ডাকা বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কর্তব্য পালনে বাধাদানের অভিযোগে কুমিল্লা নাঙ্গলকোট, ঝিনাইদহ ও ঠাকুরগাঁওয়ে মামলা দায়ের করে পুলিশ।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com