বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
বঙ্গবন্ধু সেতুর পিলারে বাল্কহেডের ধাক্কা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২ , বুধবার ১০ : ০৯ এএম   প্রদর্শিত হয়েছে ৮১৪১ বার

বঙ্গবন্ধু সেতুর ১০ নম্বর পিলারের সাথে ধাক্কা লেগে বালু বোঝাই একটি বাল্কহেড ডুবে গেছে। এ সময় বাল্কহেডে থাকা ৫ শ্রমিক লাইফ জ্যাকেট পরে সাঁতরে তীরে ওঠেন। 


মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। ডুবে যাওয়া বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু নিয়ে নারায়ণগঞ্জ যাচ্ছিল। 


ডুবে যাওয়া বাল্কহেডের শ্রমিক আক্তার হোসেন জানান, মঙ্গলবার দুপুরের দিকে আমরা সিরাজগঞ্জ হাজী সাত্তারের বালুর মহল থেকে বালু ভর্তি করে বাল্কহেডটি নিয়ে নারায়ণগঞ্জের দিকে রওনা দেই। নদীতে অতিরিক্ত স্রোতের কারণে হঠাৎ বাল্কহেডটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর ১০ নম্বর পিলারের সাথে ধাক্কা লাগার পর সেটি ডুবে যায়। তাৎক্ষণিকভাবে আমরা ৫ জন লাইফ জ্যাকেট পরে সাঁতরে বেলকুচির রান্ধুনীবাড়ী চরে এসে উঠি।


এ বিষয়ে বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বলেন, মঙ্গলবার সকালে সেতু মন্ত্রণালয়ের সচিব মো. মনজুর হোসেন বঙ্গবন্ধু সেতু পরিদর্শনে এসেছেন। স্যার সবকিছু দেখছেন। ডুবে যাওয়া বাল্কহেড সম্পর্কে জানি না। তবে সেখানে একটি বালু বোঝাই বাল্কহেড আটকে আছে বলে জানতে পেরেছি। 


এদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোসাদ্দেক হোসেন বলেন, মঙ্গলবার দুপুরে জানতে পারি ১০ নং পিলারের সাথে বালু বোঝাই একটি বাল্কহেড ধাক্কা লেগে ডুবে গেছে। সঙ্গে সঙ্গে নৌ-পুলিশকে জানিয়েছি। পরে কি হয়েছে তা জানি না। তার ঘণ্টাখানেক পরে আমাদের ফোর্স জানায় ৯ নং পিলারের সাথে বালু বোঝাই আরেকটি বাল্কহেড জোরে ধাক্কা দিয়ে মাঝামাঝি অবস্থায় আটকে আছে। আমি সঙ্গে সঙ্গে সেখানে যাই। দেখি প্রচণ্ড স্রোত সেখানে পিলারের সাথে আটকে আছে বাল্কহেডটি। আটকে থাকা বাল্কহেডটি অপসারণের জন্য বিআইডব্লিউয়ের রেসকিউকে জানানো হয়েছে।


তবে এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ-ফাঁড়ির ওসির সাথে মোবাইলে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com