শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
নজরুল বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাব উদ্বোধন
মো. নজরুল ইসলাম, ময়মনসসিংহ
প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২ , বুধবার ০৫ : ০৯ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১২৯ বার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের পাঁচ তলার একটি কক্ষে ল্যাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। ল্যাবে ত্রিশটি আধুনিক মানের কম্পিউটার স্থাপন করা হয়েছে।


ল্যাবের উদ্বোধন করে উপাচার্য বলেন, এরকম একটি আধুনিক কম্পিউটার ল্যাব আমাদের কলা অনুষদভুক্ত বিভাগগুলোর ছাত্রছাত্রীরা ব্যবহার করতে পারবে, এটি সতি আনন্দদায়ক। আমরা জানি স্বাধীনতা অর্জন করার চেয়ে রক্ষা করা কঠিন। ঠিক তেমনি একটি ল্যাব তৈরি করার চেয়ে পরিচালনা করা বেশি কঠিন। আশা করি ল্যাবটি যথাযথভাবে রক্ষণাবেক্ষণ ও পরিচালিত হবে।


তিনি বলেন, দক্ষতা ও শৃঙ্খলার সঙ্গে আমাদের ল্যাব পরিচালনা করতে হবে। আমাদের এই প্রতিজ্ঞাটা নিতে হবে। যদি আমাদের শিক্ষক ও শিক্ষার্থীরা এই প্রতিজ্ঞাটা নিতে পারে তাহলে আমি প্রতিটি অনুষদে এমন একটি ল্যাব করে দিতে চাই। যদি পরিচালনার ক্ষেত্রে ব্যত্যয় ঘটে তাহলে কিন্তু এগুলা কার্যকর হবে না। শিক্ষক ও ছাত্র ছাত্রীরা দায়িত্বশীল হলে আমরা প্রতিটা অনুষদে ল্যাব তৈরি করে দেব। এরকম কাজে আমি সবসময় প্রণোদনা দেব, সমর্থন করবো।


প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষা,গবেষণা ও উন্নয়ন এই তিনটি মটোকে সামনে নিয়ে আমরা বিশ^বিদ্যালয়কে গড়ে তুলবার চেষ্টা করছি। আর সেজন্য আমাদের ছাত্রছাত্রীদের যে দক্ষতা দরকার সেটির সঙ্গে শৃঙ্খলার দক্ষতাও অর্জন করতে হবে।


কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ড. শেখ মেহেদী হাসান, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ ইমদাদুল হুদা। শিক্ষক সমিতির সভাপতি ড. শেখ সুজন আলী, সাধারণ সম্পাদক ড. তুহিনুর রহমান, প্রকৌশলী মাহবুব হোসেনসহ অন্যরা। 


মার্কেটিং ক্লাবের যাত্রা শুরু: একইদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় প্রশাসন অনুষদের অন্তর্গত মার্কেটিং বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের জন্য মার্কেটিং ক্লাবের উদ্বোধন করা হয়েছে। বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর একটি অনুষ্ঠানের মধ্যদিয়ে ক্লাবের লোগে উন্মোচন করেন। তিনি ক্লাবটির প্রধান উপদেষ্টার দায়িত্বও পালন করবেন। এসময় উপস্থিত ছিলেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক চন্দন কুমার পাল।


লোগো উন্মোচন অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা যে ক্লাবের প্রয়োজনীয়তা অনুভব করতে পেরছ এজন্য তোমাদেরকে আমি স্বাগত জানাই। এধরনের ক্লাব আমাদের কানেকটিভিটি বাড়াতে, নেটওয়ার্কিং তৈরিতে খুব সহায়তা করে। খুব দ্রুত দেশসেরা কোন কর্পোরেট প্রতিষ্ঠনের কাউকে বিভাগের একটি অনুষ্ঠান আয়োজনে আমরা চেষ্টা করবো।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com