বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
সীমান্তে সহিংসতা
বাংলাদেশ সংযত থেকে পরিস্থিতি মোকাবিলা করছে: প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২২ , শনিবার ০৯ : ০৯ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১৭০ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সীমান্তে মিয়ানমারের অব্যাহত সহিংসতার পরও বাংলাদেশ সংযত থেকে পরিস্থিতি মোকাবিলা করছে।


শনিবার (১৭ সেপ্টেম্বর) লন্ডন সফররত সরকারপ্রধানের সঙ্গে বৈঠক করেন যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির নেতা কেইর স্টার্মার। সেখানেই এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শেখ হাসিনা আরও বলেন, দীর্ঘ সময় ধরে রোহিঙ্গাদের চাপ বহন করে চলেছে বাংলাদেশ। এ অবস্থার মধ্যেই সীমান্তে মিয়ানমারের সামরিক তৎপরতা নিয়েও আলোচনা করা হয়।


বৈঠকে ব্রিটেনের বিরোধী দলের নেতা এবং লেবার পার্টির প্রধান স্যার কেয়ার স্টারমার বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাজ্য চমৎকার সম্পর্কে আবদ্ধ।বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকদের মাধ্যমে এ সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে।   


প্রধানমন্ত্রী এখন ৫ দিনের সফরে যুক্তরাজ্যে রয়েছেন। সফরের শেষ দিন ১৯ সেপ্টেম্বর ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেবেন তিনি। গত ১৫ সেপ্টেম্বর লন্ডন পৌঁছান প্রধানমন্ত্রী। 


প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, স্টারমারের সঙ্গে সাক্ষাতে শেখ হাসিনা রানির মৃত্যুতে তার গভীর শোক পুনর্ব্যক্ত করেছেন।


স্যার স্টারমার রানির স্মরণে শ্রদ্ধা জানানোর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তারা ব্রিটেনের লেবার পার্টির সাবেক প্রধানমন্ত্রী স্যার হ্যারল্ড উইলসনের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাক্ষাৎ এবং ব্যক্তিগত সম্পর্কের কথা স্মরণ করেন।


একই দিন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ব্রিটেনের হাউস অব লর্ডসের সদস্য স্বরাজ পল। এ সময় তিনি বাংলাদেশের সঙ্গে বাণিজ্য এবং শিক্ষাক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতা আরও বাড়ানোর আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসাও করেন স্বরাজ পল।


« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com