শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
জাবির সওরা বিভাগের নতুন সভাপতি সহযোগী অধ্যাপক তারানা বেগম
আয়েশা সিদ্দিকা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২ , রবিবার ০৬ : ০৯ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১৬২ বার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সহযোগী অধ্যাপক তারানা বেগম। আগামী তিন বছর তিনি সভাপতির দায়িত্বে থাকবেন।


রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে বিভাগের সদ্য সাবেক সভাপতি অধ্যাপক ড. নাসরীন সুলতানা নতুন সভাপতির কাছে দায়িত্ব হস্তান্তর করেন। 


এর আগে, গত ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে সহযোগী অধ্যাপক তারানা বেগমকে সভাপতি হিসেবে নিয়োগের বিষয়ে জানানো হয়। তাতে বলা হয়, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট—১৯৭৩ এর প্রথম স্ট্যাটিউটের ৯(১) ধারাবলে সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব তারানা বেগমকে ১৮ সেপ্টেম্বর ২০২২ তারিখ হতে ছত্রিশ (৩৬) মাসের জন্য উক্ত বিভাগের সভাপতি নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে পদসংশ্লিষ্ট সুবিধাদি ভোগ করবে।'


দায়িত্ব গ্রহণ কালে তারানা বেগম বলেন, শিক্ষার্থীদের কল্যাণে আমাদের যা কিছু করা প্রয়োজন আমরা তা করবো। শিক্ষার্থীদের গবেষণামুখী করতে আমাদের সিলেবাস পরিমার্জন করার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি প্রযুক্তি শিক্ষার জন্য আমাদের কম্পিউটার ল্যাবের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। আর সেশন জট নিরসনে যথাসময়ে ক্লাস—পরীক্ষা শেষ করার জন্য বিভাগের একাডেমিক মিটিংয়ে শিক্ষকদের অনুরোধ করবো। আশা করি আমাদের বিভাগ সেশনজট মুক্ত ও রিসার্চ ওরিয়েন্টেড বিভাগ হিসেবে আত্মপ্রকাশ করতে পারবে।


তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি, আমার একার পক্ষে কোন দায়িত্বই সুষ্ঠুভাবে পালন করা সম্ভব নয়। আমি আশা করবো বিভাগের সংশ্লিষ্ট সবাই আমাকে সহযোগিতা করবেন। সকলের সহযোগিতায় আমাদের বিভাগকে গবেষণাবান্ধব বিভাগ হিসেবে সবোর্চ্চ স্থানে নিয়ে যেতে পারবো বলে আশা রাখি।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com