শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
জবি ক্যাম্পাসের সামনে বাসের ধাক্কায় নিহত ১, আহত ২
নুসরাত জাহান শুচি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২২ , সোমবার ১১ : ০৯ এএম   প্রদর্শিত হয়েছে ৮১৬৮ বার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাম্পাসের সামনের টিএসসির মোড়ে সাভার পরিবহনের এক বেপরোয়া বাসের ধাক্কায় রিকশা পিষ্ট হয়ে এক পথচারী নিহত হয়েছেন এবং গুরুতর আহত দুই। 


গতকাল রোববার সকাল সাড়ে ছয়টায় ভিক্টোরিয়া পার্কের দক্ষিণে কোনে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। 


প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে সাভার পরিবহনের একটি বাস রিকশায় ধাক্কা দেয়। এতে রিকশার যাত্রী ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত রিকশাচালককে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে নেওয়া হয়। এই ঘটনায় আহত আকাশকে পার্শ্ববর্তী ন্যাশনাল মেডিক্যালে চিকিৎসার জন্য নেওয়া হয়। তার মাথার পেছনে ছয়টি সেলাই দেওয়া হয়েছে। তিনি পিঠে ও ঘাড়ে আঘাত পেয়েছেন। ধাক্কা দেওয়ার পর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী মার্কেটেও ধাক্কা দেয়। এতে মার্কেটের ফটক ও একটি দোকান ভেঙে যায়। এছাড়া রাস্তার পাশে থাকা ট্রাফিক পুলিশের সাইনবোর্ডটিও ভেঙে যায়। এতে বেশ কিছুক্ষণ রাস্তাটি বন্ধ ছিল। পরে পুলিশ এসে বাসটি জব্দ করে থানায় নিয়ে যায়।


স্যার সলিমুল্লাহ মেডিক্যালের ওয়ার্ড মাস্টার সাজ্জাদ মিয়া জানান, নিহতের স্বজনদের খবর দেওয়া হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।


সূত্রাপুর থানার ডিউটি অফিসার হাসান মিয়া বলেন, ‘রিকশাআরোহী ঘটনাস্থলেই মারা গেছেন। তাকে মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়েছিল। আমরা বাসটি থানায় এনেছি। তবে চালক ও হেল্পার পলাতক রয়েছে।’


এদিকে বাসের ধাক্কায় গুরুতর আহত হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিচ্ছন্ন কর্মী আকাশ দাশ ঘটনার বর্ণনা দিয়ে বলেন, আমি সকালে প্রতিদিনের মতো রিক্সা করে ক্যাম্পাসে আসতেছি বাসা থেকে। রিক্সাটি যখন ভিক্টোরিয়া পার্কের টিএসসির দিকে আসতে থাকে তখনি বাসটি একজন ব্যক্তিকে চাপা দিয়ে আমাদের রিক্সাকে পিছন থেকে ধাক্কা দিলে সঙ্গে সঙ্গে আমি পড়ে যায় রাস্তায় এবং রিক্সা চালকও রাস্তায় লুটিয়ে পড়ে। 


তাৎক্ষণিক আমার মাথা ফেটে গেলে লোকজন আমাকে ধরাধরি করে ন্যাশনাল মেডিকেল এ নিয়ে যায়। এরপর কি ঘটেছে আমি বলতে পারি না তবে ওই পথচারী সঙ্গে সঙ্গে মারা যায়। আমার মাথায় ছয়টা সেলাই করা হয়েছে এখনো ঠিক করে বসতে পারছি না। একটু পর সিটিস্ক্যান করাতে নিয়ে যাবে। 


প্রত্যক্ষদর্শী সূত্রে আরো জানায়, বাসটির চালক এবং হেলপার সঙ্গে সঙ্গে পালিয়ে যায় ঘটনাস্থল থেকে। পরবর্তী পুলিশ এসে বাসটি জব্দ করে থানায় নিয়ে যায়। আমরা শুনেছি বাসটির মালিক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মকর্তা। 


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আহত একজন আমাদের ক্যাম্পাসের পরিচ্ছন্নতা কর্মী তাকে এখন চিকিৎসা দেয়া হচ্ছে। তবে সেই আমাদের কাছে এখনো কোনো লিখিত অভিযোগ দেয়নি বাসটির বিরুদ্ধে। যদি লিখিত অভিযোগ তাহলে আমরা ব্যবস্থা নিবো।


মোস্তফা কামাল আরও বলেন, বাসটি আমাদের ক্যাম্পাসের কারও কিনা এ বিষয়টি সম্পর্কে আমরা কিছুই জানি না। এ বিষয়ে থানার লোকজন বলতে পারবে। 


এ বিষয়ে সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুল ইসলাম বলেন, আমরা নিহত ব্যক্তির নাম পরিচয় জানতে পারি নাই এখনো। ঘটনাস্থলে পুলিশ গেছে। নিহত ব্যক্তির লাশ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। 


তিনি আরও বলেন, আমরা ঘটনাস্থল থেকে গাড়িটি জব্দ করতে পেরেছি কিন্তু চালক ও হেলপার পালিয়ে গেছেন।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com