বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
কুবির সিলগালা করা আবাসিক হলগুলো খুলছে আগামীকাল
সুবর্ণা মোস্তফা, কুমিল্লা বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২ , শনিবার ০৬ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১১২ বার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সিলগালা করা আবাসিক হলগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে আগামীকাল (৯ অক্টোবর)। শনিবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের এক জরুরি মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়।


মিটিং পরবর্তী সময়ে জানা যায়, আগামীকাল (৯ অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালরোর হলসমূহ খুলে দেয়া হবে, শুধুমাত্র বৈধ আবাসিক শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে ও ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাসমূহ স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত অন্যান্য সকল ধরনের পরিবহন কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না।


বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রভোস্টদের সাথে কথা বলে জানা যায়, বৈধ শিক্ষার্থী বলতে যাদের আইডি কার্ড রয়েছে শুধু তারা হলে প্রবেশ করতে পারবে। এক্ষেত্রে যাদের আইডি কার্ড নেই তাদেরকে সাময়িক আইডি কার্ড প্রদান করা হবে বলে সিদ্ধান্ত এসেছে। সাময়িক আইডি কার্ড প্রদানের দায়িত্বে থাকবে প্রত্যেক হলের প্রভোস্টগণ।


এ ব্যাপারে শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান বলেন, যেহেতু সকল শিক্ষার্থীর কাছে এখনো আইডি কার্ড পৌঁছায়নি। তাই আমরা সাময়িক একটি আইডি কার্ড প্রদান করবো। পরবর্তী সময়ে এক-দেড় মাস সময় দেয়া হবে শিক্ষার্থীদের আবাসিকতা নেয়ার জন্য। 


এক হলের শিক্ষার্থী অন্য হলে আছেন এদের জন্য কী ব্যবস্থা করা হবে এমন প্রশ্নে তিনি বলেন, আমরা প্রশাসনের সাথে কথা বলছি। তাদের জন্য মাইগ্রেশনের ব্যবস্থা করা হবে।


উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর মধ্যরাতে প্রেস রিলিজের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণার করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এরপর গত ১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের একটি গ্রুপ বিশ্ববিদ্যালয়ে হঠাৎ মোটরসাইকেল শোডাউন ও বাজি ফাঁটালে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় জুড়ে। পরবর্তীতে উদ্ভূত এই পরিস্থিতি নিয়ন্ত্রণে গত ২ অক্টোবর অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল বন্ধে ঘোষণা করা হয়।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com