বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব আর নেই
আন্তজার্তিক ডেস্ক
প্রকাশ: ১০ অক্টোবর ২০২২ , সোমবার ০৩ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮০৫৯ বার

ভারতের উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব মারা গেছেন। আজ সোমবার (১০ অক্টোবর) সকালে হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় ৮৩ বছর বয়সী প্রবীণ এই রাজনীতিবিদ মারা যান।


সমাজবাদী পার্টির টুইটার প্ল্যাটফর্ম থেকে এই খবর জানান মুলায়ম সিং যাদবের ছেলে অখিলেশ যাদব। তিনি লেখেছেন, আমার শ্রদ্ধেয় বাবা এবং সবার নেতা আর নেই- শ্রী অখিলেশ যাদব। 


গত বৃহস্পতিবারই হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, জীবনদায়ী ওষুধ দেওয়া হচ্ছে মুলায়ম সিং যাদবকে, তবে অবস্থার উন্নতি নেই।


সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব বিগত দুই বছর থেকেই অসুস্থ। গত রোববার (২ অক্টোবর) হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি হলে সন্ধ্যায় তাকে আইসিইউতে নেওয়া হয়। তারপর মুলায়মের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও রোববার আচমকাই অবস্থার অবনতি হয় তার। 


হাসপাতাল সূত্রে খবর, রোববার রাতে অক্সিজেনের স্তর অনেকটাই নেমে গিয়েছিল তার। অক্সিজেনের স্তর বাড়িয়ে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় মুলায়মের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল করা গেলেও শেষ রক্ষা করা যায়নি। সোমবার সকালে মুলায়ম-পুত্র এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বাবার মৃত্যুর খবর জানান।


তিন দফায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন মুলায়ম। ১৯৮৯ থেকে ১৯৯১, ১৯৯৩ থেকে ১৯৯৫ এবং ২০০৩ থেকে ২০০৭। ১৯৯৬ থেকে ১৯৯৮ পর্যন্ত তিনি ছিলেন কেন্দ্রের দেবেগৌড়া সরকারের প্রতিরক্ষামন্ত্রী। ১৯৯৬ সালে প্রথম বার সংসদ সদস্য হন। ২০০৪ সালে মুখ্যমন্ত্রীত্বের কারণে লোকসভা ভোটে দাঁড়াননি। ২০০৯ সাল থেকে আমৃত্যু সংসদের সদস্য ছিলেন উত্তরপ্রদেশের রাজনীতিতে ‘নেতাজি’ বলে পরিচিত যাদব নেতা।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com