শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহীনের রিট খারিজ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১১ অক্টোবর ২০২২ , মঙ্গলবার ০৩ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১০৪ বার

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদের মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে করা রিট সরাসরি খারিজ (নট প্রেস রিজেক্ট) করে দিয়েছেন হাইকোর্ট।বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১১ অক্টোবর) এ আদেশ দেন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। 


আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। রিটের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন শেখ মোহাম্মদ মোরশেদ। পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান বলেন, ‘হাইকোর্টের এই আদেশের পলে শাহীন আহমেদের জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আর সুযোগ থাকলো না। 


১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাইকালে স্বাক্ষর নিয়ে জটিলতা থাকায় এবং প্রার্থী উপস্থিত হয়ে স্বাক্ষর প্রমাণ করতে না পারায় মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম। এর বিরুদ্ধে বিভাগীয় কমিশনার কার্যালয়ে শাহীন আহমেদ আপিল করেন। ২২ সেপ্টেম্বর সে আপিল নামঞ্জুর করা হয়। পরে তিনি হাইকোর্টে রিট করেন। ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক দেওয়া হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ৯টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com