বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
কুবি শিক্ষার্থীদের উন্নতমানের পরিচয়পত্র প্রদান শুরু
সুবর্ণা মোস্তফা, কুমিল্লা বিশ্ববিদ্যালয়
প্রকাশ: ১২ অক্টোবর ২০২২ , বুধবার ০২ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮০৫৭ বার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের উন্নতমানের পরিচয়পত্র সরবরাহ করা শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতিষ্ঠারলগ্ন থেকেই কাগজের সাধারণ মানের আইডি কার্ড ব্যবহার করে আসছিল শিক্ষার্থীরা, যা নিয়ে তারা দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছিল। সম্প্রতি অভিযোগের অবসান ঘটিয়ে উন্নতমানের পরিচয়পত্র প্রদান শুরু করা হয়েছে। 


বুধবার (১২অক্টোবর) সকাল ১০টায় ভিসি দপ্তরে শিক্ষার্থীদের গলায় আইডি কার্ড পরিয়ে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।


এই বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, শিক্ষার্থীদের অনেক দিনের দাবি ছিলো এবং আমাদেরও প্রত্যাশা ছিলো শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড দেয়ার। অবশেষে আমরা তাদের দাবি পূরন করতে পেরেছি। একটা আইডি কার্ড শিক্ষার্থীদের পরিচয় বহন করে সেই আইডি কার্ড অবশ্যই উন্নত হওয়া উচিত। 


ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের উন্নত মানের আইডি কার্ড দিতে পেরে আমরা আনন্দিত। শিক্ষার্থীরা যেন অতি দ্রুত আইডি কার্ড পায় তার জন্য আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। আইডি কার্ডে যদি কোন প্রকার ভুল থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার সাথে যোগাযোগ করে আইডি কার্ডের ভুল সংশোধনের জন্য বলা হলো।


মুদ্রণ কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক বলেন, আইডি কার্ডে একটা কিউয়ার কোড দেয়া আছে সেটা স্ক্যান করলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন তথ্য পাওয়া যাবে। কর্তৃপক্ষ যদি কোন ভুল করে থাকে তাহলে সেটা আমরা বিনামূল্যে ঠিক করে দিবো। তবে কার্ডে যদি শিক্ষার্থীদের দেয়া তথ্যে ভুল থাকে সেক্ষেত্রে তাদের হল প্রভোস্টের সাথে যোগাযোগ করতে হবে।


স্মার্ট আইডি পেয়ে লোকপ্রশাসন ১১তম ব্যাচের শিক্ষার্থী কাজী ফাইজা মাহজাবিন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা উন্নত মানের আইডি কার্ড পেয়ে ভীষণ খুশি। এই আইডি কার্ড আগের থেকে ভালো। এখন আমাদের একটা আলাদা পরিচয় তৈরি হয়েছে। প্রশাসনকে ধন্যবাদ শিক্ষার্থীদের উন্নত মানের আইডি কার্ড প্রদানের জন্য।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com