শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
নারীদের নিরাপত্তায় ১০৮ টি বাসে সিসি ক্যামেরা স্থাপন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৬ অক্টোবর ২০২২ , রবিবার ০৪ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১৪১ বার

নারী যাত্রীদের নিরাপত্তায় রাজধানীতে চলাচলকারী বাসগুলোর মধ্যে ১০৮টি বাসে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। ফলে ওইসব বাসে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে ফুটেজ প্রমাণ হিসেবে কাজে লাগানো যাবে। এজন্য অভিযোগকারীকে অবশ্যই ৯৯৯ বা ১০৯ নম্বরে কল করে অভিযোগ জানাতে হবে।


রোববার (১৬ অক্টোবর) রাজধানীর মিরপুরের সৈয়দ নজরুল ইসলাম কনভেনশন সেন্টারে ব্যতিক্রমধর্মী এই কার্যক্রমের উদ্বোধন করেন মহিলা ও শিশু প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এ কাজে আর্থিক সহায়তা করেছে দিপ্ত ফাউন্ডেশন।


অনুষ্ঠানে জানানো হয়, গাবতলী এক্সপ্রেসের গাবতলী টু সায়েদাবাদ রুটের ৮টি বাসে এবং রাজধানী সুপার সার্ভিস লিমিটেডের ঢাকা টু ডেমরা স্টাফ কোয়ার্টার রুট, বসুমতি ট্রান্সপোর্টের গাবতলী টু গাজীপুর রুট, প্রজাপতি পরিবহন লিমিটেডের মোহাম্মদপুর টু আবদুল্লাহপুর রুট এবং পরিস্থান পরিবহনের ঘাটারচর টু আব্দুল্লাহপুর রুটের ২৫টি করে বাস প্রাথমিকভাবে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এই মোট ১০৮টি বাসে ৩ বছর মেয়াদী সিসি ক্যামেরা স্থাপন ও মেইনটেনেন্সে খরচ বাবদ মোট প্রকল্পের বাজেট ২ কোটি ৬৬ লাখ টাকা।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, "২০৪১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ হবে উন্নত দেশ। সেসময় উন্নয়ন কার্যক্রমে পুরুষের সমান অংশীদার হবে নারীরা। সেজন্য গণপরিবহনে নারীদের নিরাপদ যাত্রা ও স্বাচ্ছন্দ্যবোধ আনতে বাসে সিসিটিভি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এর ফলে সবাই সচেতন হবে, একই সঙ্গে অপরাধীদের চিহ্নিত করা যাবে। বাসের সহকারীদের দ্বারা নারীরা যেমন হয়রানির শিকার হচ্ছে, তেমনি পুরুষ যাত্রীদের দ্বারাও হচ্ছে। শুধু বাংলাদেশ নয় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কায়ও নারীরা সহিংসতার শিকার হতে হচ্ছে।"

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com