শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
খেলার মাঠ থেকে এখন রাজনীতির মাঠে সৌরভ গাঙ্গুলি ইস্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২ , মঙ্গলবার ১২ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮০৯৬ বার

খেলার মাঠ থেকে এখন রাজনীতির মাঠে সৌরভ গাঙ্গুলি ইস্যু। সম্প্রতি তাকে বিসিসিআইর সভাপতি পদ থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এরপরই পশ্চিমবঙ্গ ক্রিকেট বোর্ড সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেন দাদা। এদিকে, মোদি ঘনিষ্ঠ বলে পরিচিতি থাকলেও দাদার পক্ষেই দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা নিয়েই শুরু তীব্র রাজনৈতিক চর্চা।


ভারতের ক্রিকেট প্রশাসকের ভূমিকায় তাকে আর দেখা যাবে না, সৌরভ গাঙ্গুলি এমন কথা জানিয়েছিলেন ১৩ অক্টোবর কলকাতায় একটি বেসরকারি ব্যাংকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হওয়ার দিনে। তবে নতুন কিছু করার ইঙ্গিত দিয়েছিলেন দাদা।


যদিও দুদিন পর ১৫ অক্টোবর সেই ক্রিকেট প্রশাসক হিসেবেই নিবার্চনে প্রতিদ্বন্দ্বিতার কথা ঘোষণা করেন মহারাজ। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি হিসেবে ২২ অক্টোবার মনোনয়নপত্রও জমা দেবেন তিনি।


পদ অনুযায়ী ভারতের ক্রিকেট বোর্ড থেকে একটি রাজ্যের ক্রিকেট বোর্ড-এর জায়গাটা অনেকটাই ছোট। দাদা বড় পদ থেকে ছোট পদে লড়ছেন সেটা নিয়েও বিস্তর জল ঘোলা চলছে। সোশ্যাল মিডিয়ায় ঘুরছে বিভিন্ন মিমও।


কিন্তু এবার সেই সব ছাপিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে রাজনৈতিক বিতর্ককে উসকে দিলেন খোদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভ গাঙ্গুলিকে বিসিসিআই থেকে সরিয়ে দেয়ার জন্য মুখে নাম না বললেও বিজেপি সরকারের দিকে আঙুল তুলেছেন বাংলার দিদি মমতা বন্দ্যোপাধ্যায়।


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, 'সৌরভকে বাদ দেয়া হলো কোন উদ্দেশ্যে, আমরা এটা জানতে চাই। আমি এটা এখনো মনে করি, ওকে যেভাবে বাদ দেয়া হয়েছে তার একমাত্র ক্ষতিপূরণ হতে পারে আইসিসিতে তাকে পাঠানো, জগমোহন ডালমিয়াও বিসিসিআই থেকে আইসিসিতে গিয়েছেন, শারদ পাওয়ারও গিয়েছেন এবং সৌরভ নিজেও তিনবার ডিরেক্টর ছিল। ও এনটাইটেলড, ভারতবর্ষ থেকে  হাতেগোনা দুই-তিনজন মাত্র এনটাইটেলড আইসিসিতে যাওয়ার জন্য।'


বিজেপির পক্ষ থেকেও মমতার এমন দাবি নিয়ে হয়েছে পাল্টা সমালোচনা। বিরোধীদলের নেতা শুভেন্দু অধিকারী বলেন, 'বাংলার রত্ন যদি সৌরভ গাঙ্গুলি হয়ে থাকে তাহলে মমতা ব্যানার্জি সেটা এত দিনে বুঝতে পারলেন। তো আগেই যদি বুঝতেন তবে সৌরভ গাঙ্গুলিকেই বাংলার অ্যাম্বাসেডর করতেন।'


পশ্চিমবঙ্গ বিজেপির মুখপাত্র শমিক ভট্টাচার্য বলেন, 'তৃণমূল কংগ্রেস যেমন সৌরভ গাঙ্গুলির প্রতিভা, তার প্রতিষ্ঠা এবং ভারতীয় ক্রিকেটে তার অবদানের সঙ্গে সুবিচার করছে না, তেমনি অপমান করছে সৌরভকে, রজার বিনিকেও।'


গত বিধানসভা ভোটের আগেও সৌরভ গাঙ্গুলি রাজনীতিতে আসছেন বলে তুমুল আলোচনার জন্ম হয়েছিল। বিশেষ করে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ভারতের দ্বিতীয় ক্ষমতাধর রাজনীতিক অমিত শাহ তার বাড়িতে গিয়ে নৈশভোজ করার পর সেই আগুনে ঘি পড়েছিল। যদিও শেষ পর্যন্ত বিজেপিতে নাম লেখাননি সৌরভ গাঙ্গুলি।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com