শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
ইনস্টাগ্রামে হয়রানি বন্ধে 'সেফটি ফিচার'
অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২২ , রবিবার ১২ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১৫৫ বার

ইনস্টাগ্রামে নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন ব্যবহারকারীরা। দুভোর্গ এড়াতে সেফটি ফিচারের ঘোষণা দিয়েছে এ জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম। প্রতিষ্ঠানটি বলছে, নতুন এই ফিচারের ফলে জনপ্রিয় ব্যক্তিত্ব, পাবলিক ফিগারসহ অন্য ব্যবহারকারীরা অনলাইন হয়রানি থেকে নিজেদের সুরক্ষিত রাখতে পারবেন।  


ফিচারটির মাধ্যমে ইনস্টাগ্রাম স্টোরিতে কেউ আক্রমণাত্মক মন্তব্য করলে তা স্বয়ংক্রিয়ভাবে সরিয়ে ফেলা হবে। ফুটবলার ইভান টনির এক অভিযোগের পর এমন সিদ্ধান্ত জানাল ইনস্টাগ্রাম। 


ইনস্টাগ্রামে বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছেন, এমন এক টুইট করেন এ ফুটবলার। এমনকি সে টুইটে ইনস্টাগ্রামে আসা আক্রমণাত্মক বার্তার একটি স্ক্রিনশটও যুক্ত করেন তিনি।


দীর্ঘদিন ধরে অনলাইন পরিসরে ফুটবলারসহ অন্য খেলোয়াড়দের লক্ষ্য করে এমন আক্রমণাত্মক মন্তব্যের ঘটনা ঘটছে। এদিকে এ ধরনের হয়রানির প্রতিকারে গৃহীত পদক্ষেপ নিয়ে সমালোচিত হচ্ছিল ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটা।


এ অভিযোগের প্রেক্ষিতে মেটা বলছে, ইভান টনির সঙ্গে এ ঘটনা ঘটেছে ডিরেক্ট মেসেজেস (ডিএমএস) অপশনে। যেটা অ্যাপের ব্যক্তিগত জায়গা (প্রাইভেট স্পেস)। রিপোর্ট না করলে এমন ঘটনার ক্ষেত্রে তারা কোনো পদক্ষেপ নিতে পারে না।


ইনস্টাগ্রাম এ ক্ষেত্রে তাদের হিডেন ওয়ার্ডস ফিচারের কথা তুলে ধরছে। এ ফিচার আক্রমণাত্মক মন্তব্য ও মেসেজ ফিল্টারিং করে, যাতে ব্যবহারকারীরা তা দেখতে না পায়। এখন এই ফিচার ইনস্টাগ্রাম স্টোরিজের রিপ্লাইয়ের ক্ষেত্রেও ব্যবহৃত হচ্ছে। এতে করে স্টোরিজে কেউ আক্রমণাত্মক মন্তব্য করলে তা স্বয়ংক্রিয়ভাবে সরে যাবে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com