শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতা-কর্মীর রিমান্ড নামঞ্জুর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২ , মঙ্গলবার ০৪ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৭৯৭৭ বার

রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিনের দায়ের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সম্পাদক আকরাম হোসেনসহ ২৪ জনের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 


আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালত আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।  গত বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সম্পাদক আকরাম হোসেনকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যান্য আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।


গত রোববার (১৬ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদার চৌধুরীর আদালতে আসামিদের দুই মামলায় ১৪ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে এক মামলার তদন্তকারী কর্মকর্তা মুহাম্মদ আরিফুল আলম অপু সাক্ষী দিতে ঢাকার বাইরে যাওয়ায় আদালতে উপস্থিত হতে পারেনি। এ জন্য বিচারক এ মামলায় ২৫ অক্টোবর রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। 


মামলার অন্য আসামিরা হলেন মো. সাদ্দাম হোসেন, মো. তসলিম হোসাইন অভি, আব্দুল কাদের, মো. তরিকুল ইসলাম, মামুনুর রশিদ, নাজমুল হাসান, রাকিব, আরিফুল ইসলাম, আসিফ মাহমুদ, তাওহীদুল ইসলাম তুহিন, এইচএম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, বেলাল হোসেন, ওমর ফারুক জিহাদ, আবু কাউছার, জাহিদ আহসান, মোয়াজ্জেম হোসেন রনি, সানাউল্লাহ, শাহ ওয়ালিউল্লাহ, মো. রাকিব ও সাজ্জাদ হোসেন পারভেজ। 


উল্লেখ্য, গত ৭ অক্টোবর বিকেলে বুয়েটে ছাত্রলীগ কর্মীদের মারধরে নিহত আবরার ফাহাদের মৃত্যুর ৩ বছর পূর্তি উপলক্ষে স্মরণ সভার আয়োজন করে আবরার ফাহাদ স্মৃতি পরিষদ। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ওই সভায় যোগ দেন এবং বক্তব্য রাখেন। টিএসসির রাজু ভাস্কর্যে আয়োজিত ওই সভায় হামলা করে ছাত্রলীগ। সভায় যোগ দেওয়া ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের মারধর করে। এ সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীও আহত হন। ওই ঘটনায় মামলা করে ছাত্রলীগ।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com