শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
'প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে'
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৭ অক্টোবর ২০২২ , বৃহস্পতিবার ১২ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮১১৪ বার

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সব ধরনের চারিত্রিক ও মানবিক গুণাবলী থাকার প্রয়োজন শিক্ষকদের। সবার কাছেই শিখতে হবে এবং সবাইকে সচেতন হতে হবে। প্রশ্নফাঁসের সাথে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবসের অনুষ্ঠানে তিনি বক্তব্য দেন।


শিক্ষামন্ত্রী বলেন, কোন শিক্ষার্থী কত নম্বর পেল তা যেন মুখ্য না হয়; দেখতে হবে সে কতটা মূল্যবোধসম্পন্ন হয়ে গড়ে উঠছে।


ডা. দীপু মনি আরও বলেন, শারীরিক ও মানসিকভাবে যে কোনো সংকটে শিক্ষার্থীরা যেন শিক্ষক ও অবিভাবকদের পাশে পায়। অন্যথায় শিক্ষার্থীরা প্রত্যাশার চাপ নিতে পারবে না। কাজেই শিক্ষকদের সে রকম দূরদৃষ্টিসম্পন্ন হতে হবে।


তিনি বলেন, শিক্ষাখাতে যে বাজেট তা বৃদ্ধি পেয়েছে। যে রূপান্তরের কথা আমরা বলছি, তাতে সবার দায়িত্ব পালন করতে হবে। ভালো কিছু চাইলে ভালো পরিবেশ লাগবে। এ জন্য শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ আর্থিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে সরকার।


অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আরও বড় পরিসরে শিক্ষক দিবস উদযাপন করা হবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী দায়িত্ব নেয়ার পর এক অন্ধকারাচ্ছন্ন পরিবেশ থেকে উঠে আসে দেশের শিক্ষা ব্যবস্থা। আজকের যে শিক্ষা খাতের সংকট তা আগের ২১ বছরের ধারাবাহিকতা। এটা খুব দ্রুত সমাধান করা কঠিন। তবে আশার কথা, বিনিয়োগ বাড়ছে, শিক্ষার মানও বাড়ছে, দেশ এগিয়ে যাচ্ছে।


নওফেল বলেন, প্রতিবন্ধকতা সত্ত্বেও বৈশ্বিক র‌্যাংকিংয়ে ভালো অবস্থানে না থাকলেও দক্ষিণ এশিয়ায় অনেক দেশের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ।


এছাড়া প্রাথমিক শিক্ষা সচিব বলেন, একজন শিক্ষককে নিষ্ঠা, শ্রম, মানবিকতা, ভালোবাসা ও মমতা দিয়ে কাজ করতে হবে শিক্ষার্থীদের জন্য। শিক্ষককে মূল জায়গা থেকে নেতৃত্ব দিতে হবে। অনুষ্ঠানে সহস্রাধিক শিক্ষক অংশ নেন।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com