রোববার ০৩ ডিসেম্বর ২০২৩
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
চলছে সিসিটিভি ক্যামেরায় মনিটরিং
রংপুরে বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২ , শনিবার ০৩ : ১০ পিএম   প্রদর্শিত হয়েছে ৮০২৩ বার

রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ নির্ধারিত সময়ের সোয়া দেড় ঘণ্টা আগেই শুরু হয়েছে। রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। এদিকে সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ প্রশাসন। সমাবেশস্থল কালেক্টরেট ঈদগাহ মাঠসহ আশপাশ সিটি কর্পোরেশনের আওতায় থাকা সিসিটিভি ক্যামেরা দিয়ে মনিটর করা হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে মিছিল নিয়ে সমাবেশে আসার সময় পুলিশি বাধাসহ বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির নেতা-কর্মীরা।


এদিকে দুপুর ২টায় বিভাগীয় এই গণসমাবেশ শুরু হওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের সোয়া দুই ঘণ্টা আগে দুপুর পৌনে ১২টায় পবিত্র কোরআন তিলাওয়াত শেষে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে গণসমাবেশ শুরু হয়। এখন দলের বিভিন্ন জেলা থেকে আসা বিএনপি ও অঙ্গ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দিচ্ছেন।  


দুপুর ২টার ১০ মিনিট আগে সভামঞ্চে উপস্থিত হন দলের মহাসচিব ও বিভাগীয় গণসমাবেশের প্রধান অতিথি মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা। বিভাগীয় এ সমাবেশে যোগ দিতে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে লক্ষাধিকের বেশি নেতা-কর্মী রংপুরে এসেছেন। অনেকেই সমাবেশস্থল ছাড়া রংপুর মহানগরীর বিভিন্ন পাড়া-মহল্লা, স্কুলমাঠ, ক্লাব মাঠে অবস্থান নিয়েছেন। সমাবেশকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


সরেজমিনে দেখা যায়, সমাবেশস্থলকে ঘিরে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি জেলা পুলিশও রয়েছে। নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা ও নগরীর প্রবেশদ্বারে পুলিশি চেকপোস্ট স্থাপন করা হয়েছে।


জ্বালানি তেলেসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং বিভিন্ন স্থানে গুলিতে দলের নেতা-কর্মী নিহত হওয়ার প্রতিবাদসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আজ রংপুরে তাদের চতুর্থ বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com