শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
খুবিসাসের আয়োজনে সংবাদচিন্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সুমাইয়া জেসমিন, খুবি প্রতিনিধি
প্রকাশ: ০১ নভেম্বর ২০২২ , মঙ্গলবার ১১ : ১১ এএম   প্রদর্শিত হয়েছে ৮১৪৩ বার

খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) আয়োজনে ‘সংবাদচিন্তা’ শীর্ষক সেমিনার, সাংবাদিকতা বিষয়ক কর্মশালা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সোমবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।


তিনি বলেন, সংবাদ সংগ্রহ, বিশ্লেষণ ও পরিবেশনের কারণে সাংবাদিকদের অন্য পেশার লোকদের থেকে আলাদা হতে হয়। দায়িত্বশীল সাংবাদিকতা সমাজে আস্থা তৈরি করে। সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে বিভিন্ন বিষয় ফুটিয়ে তোলেন। তাদের মাধ্যমে আমরা আস্থাশীল, সুচিন্তিত ও গঠনমূলক সংবাদ পেয়ে থাকি। দেশ ও সমাজের জন্য তারা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন।


খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা যাতে পেশাগত জীবনে বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্বল করতে পারে, বিশ্ববিদ্যালয়কে ধারণ করতে পারে এবং নীতি-নৈতিকতার মধ্য থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে পারে এ ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের গবেষণাসহ নানা সাফল্য তুলে ধরার আহ্বান জানান।


অনুষ্ঠানে জুমে যুক্ত থেকে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন দৈনিক আজকের পত্রিকার সম্পাদক ও সাবেক প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. মো. গোলাম রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যক্ষ অমিত রায় চৌধুরী ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আব্দূল্লাহ আবুসাঈদ খান।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুবিসাসের উপদেষ্টা প্রফেসর ড. মো. মতিউল ইসলাম, শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন খুবিসাসের বিদায়ী কমিটির সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়। সভাপতিত্ব করেন খুবিসাসের নবনির্বাচিত কমিটির সভাপতি অনিরুদ্ধ বিশ্বাস। সঞ্চালনা করেন খুবিসাসের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মীর হাসিব ও নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম। অনুষ্ঠানে নতুন কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং বিদায়ী কমিটির সদস্যদের ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।


উদ্বোধনী অনুষ্ঠানের পরে সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় বিষয়ভিত্তিক দুটি সেশন অনুষ্ঠিত হয়। সেশন দুটি পরিচালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম ও সহকারী অধ্যাপক মো. মাহদী-আল-মুহতাসিম নিবিড়। অনুষ্ঠানে খুবিসাসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com